Top

নীলফামারীতে অগ্নিকাণ্ডে ১৬ পরিবারের ২৮ ঘর ভষ্মীভূত

৩১ মার্চ, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ
নীলফামারীতে অগ্নিকাণ্ডে ১৬ পরিবারের ২৮ ঘর ভষ্মীভূত
নীলফামারী প্রতিনিধি :

 

নীলফামারীর কিশোরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৬টি পরিবারের ২৮টি ঘর পুড়ে ছাই হয়েছে। এসময় অগ্নিদগ্ধ হয়ে চারটি গরু, দুইটি ছাগলের মৃত্যু হয়েছে।
গত বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার নিতাই ইউনিয়নের পানিয়ালপুকুর তেলিপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে বলে জানান ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য মাজেদুল ইসলাম।
স্থাণীয় ইউপি সদস্য মাজেদুল জানান, বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে গ্রামের লতিবর রহমানের বাড়ির একটি ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে লতিবরসহ আশপাশের ১৬টি পরিবারের ২৮টি ঘরসহ ঘরে থাকা অন্যান্য মালামাল পুড়ে যায়। এসময় অগ্নিদগ্ধ হয়ে মারা যায় চারটি গরু, দুইটি ছাগল। খবর পেয়ে কিশোরগঞ্জ দমকল বাহিনীর একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি আরো বলেন, আগ্নিকাণ্ডে সর্বস্ব পুড়ে যাওয়ায় পরিবার গুলো অসহায় হয়ে পড়েছে।
নীলফামারীর কিশোরগঞ্জ দমকল বাহিনীর কর্মকর্তা রাশেদুল হক জানান, খবর পাওয়ার সঙ্গে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত বিষয়ে এখনও জানা সম্ভব হয়নি, তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। কি পরিমানের ক্ষয়ক্ষতি হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ চলমান রয়েছে।
কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম বারি পাইলট বলেন, ‘তাৎক্ষণিকভাবে পরিবারগুলোর মাঝে শুকনা খাবার ও কম্বল বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে আমিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর আলম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শণ করেছি। ইউপি চেয়ারম্যানসহ ওই ওয়ার্ডের সদস্যকে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে জমা দিতে বলা হয়েছে। তালিকা জমা হলে দ্রুত পরিবারগুলোকে পুর্ণবাসনের ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার