Top

নীলফামারীতে ঈদ উপলক্ষে ভিজিএফ চাল পাবে ২ লক্ষ ৩৪ হাজার পরিবার 

২৩ এপ্রিল, ২০২২ ১:৪১ অপরাহ্ণ
নীলফামারীতে ঈদ উপলক্ষে ভিজিএফ চাল পাবে ২ লক্ষ ৩৪ হাজার পরিবার 
নীলফামারী প্রতিনিধি :

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে অতি দরিদ্র জনগোষ্ঠীর জন্য নীলফামারী জেলায় দুই লক্ষ ৩৪ হাজার হাজার একশত ৪৯ পরিবারের মাঝে দশ কেজি করে ভিজিএফ চাল বিতরণ এর জন্য ২৩৪১ দশমিক ৪৯ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার ।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় জানিয়েছে ডিমলা উপজেলায় ৪১ হাজার ২১ জনের জন্য ৪১০ দশমিক ২১০ মেট্রিক টন, ডোমার উপজেলায় ৩৪ হাজার ৪ শত ৯৭ জনের জন্য ৩৪৪ দশমিক ৯৭০ মেট্রিক টন, জলঢাকা উপজেলায় ৪৩ হাজার ৪ শত ১১ জনের জন্য ৪৩৪ দশমিক ১১০ মেট্রিক টন, কিশোরগঞ্জ উপজেলায় ২৬ হাজার ১ শত ৫২ জনের জন্য ২৬১ দশমিক ৫২০ মেট্রিক টন, নীলফামারী সদর উপজেলায় ৫৫ হাজার ২ শত ৩৩ জনের জন্য ৫৫২ দশমিক ৩৩০ মেট্রিক টন, সৈয়দপুর উপজেলায় ১৯ হাজার ৯ শত ৭২ জনের জন্য ১৯৯ দশমিক ৭২০ মেট্রিক টন ও নীলফামারী পৌরসভায় ৪ হাজার ৬ শত ২১ জনের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, সৈয়দপুর পৌরসভায় ৪ হাজার ৬ শত ২১ জনের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৮১ জনের জন্য ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন এবং ডোমার পৌরসভায় ১ হাজার ৫ শত ৪০ জনের জন্য ১৫ দশমিক ৪০০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল করিম বলেন, ঈদের আগেই ভিজিএফ এর চাল বিতরণ হবে, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারগণ চেয়ারম্যানদের মাধ্যমে তালিকা তৈরির কাজ চূড়ান্ত করে ফেলেছে । ঈদের আগেই বরাদ্দকৃত চাল পৌঁছে দেওয়া হবে সুবিধাভোগীদের মাঝে ।

শেয়ার