Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

লক্ষ্মীপুরে মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছেন ৩’শ পরিবার

২৪ এপ্রিল, ২০২২ ১:৫৭ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছেন ৩’শ পরিবার
রায়পুর(লক্ষ্মীপুর )প্রতিনিধিঃ :

উপজেলার বিভিন্ন ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন ৩’শ টি পরিবার। প্রধানমন্ত্রীর আশ্রয়ন-৩য় প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে সরকারি খাস জমিতে এসব গৃহনির্মাণের কাজ চলছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষে এই শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাস জমিতে গৃহহীন ও ভূমিহীন ৪৬৫ টি পরিবারকে আবাসন তৈরি করে বরাদ্ধ দেয়া হয়েছে। প্রথম ও ২য় পর্যায়ে ১৬৫ টি পরিবার ২ শতক জমিসহ ঘর পেয়েছে। তৃতীয় পর্যায়ে আরো ৩’শ টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে আগামী ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী ৮২ টি পরিবারকে ২ শতক জমি ও ঘর উপহার প্রধান করবেন। বাকি ২১৮ টি পরিবারকে একই পর্যায়ে আগামী জুনের মধ্যেই প্রধান করবেন।

উপজেলা নির্বাহী অফিসার অনজন দাশ বলেন, মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না” মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে বাস্তবায়নের লক্ষে কাজ করছে রায়পুর উপজেলা প্রশাসন। সে লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের জন্য সারাদেশের ন্যায় রায়পুরেও সরকারি খাস জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। ইতি মধ্যে ১৬৫টি ঘর নির্মাণ করে তা গৃহহীনদের মাঝে বরাদ্ধ দেওয়া হয়েছে। তৃতীয় পর্যায়ের ৩’শ টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। নির্মাণ কাজ শেষ হলেই ঘরগুলো উপকারভোগীদের মাঝে বরাদ্ধ দেয়া হবে।

শেয়ার