Top

বরিশাল থেকে সড়ক পথেও ঢাকামুখী যাত্রীদের দীর্ঘ লাইন

০৬ মে, ২০২২ ৭:১২ অপরাহ্ণ
বরিশাল থেকে সড়ক পথেও ঢাকামুখী যাত্রীদের দীর্ঘ লাইন
বরিশাল প্রতিনিধি :
বরিশাল থেকে সড়ক পথেও ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ। পরিবারের সাথে ঈদ উদযাপন শেষে গত দু’দিন ধরে সড়ক পথে বরিশাল-কাঠালবাড়ি-মাওয়া রুট হয়ে ঢাকা ছুটছে কর্মস্থলমুখি যাত্রীরা।
শুক্রবার (০৬ এপ্রিল) সকাল থেকেই বরিশাল-মাওয়া-বরিশাল কাউন্টারে ঢাকামুখী যাত্রীদের দীর্ঘ লাইন ধরে টিকিট সংগ্রহ করতে দেখা গেছে।
যাত্রীরা অভিযোগ করে বলছেন, প্রখর রোদে উপেক্ষা করে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হচ্ছে। বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে সরেজমিনে গিয়ে দেখা যায় যাত্রীদের ভোগান্তির এই চিত্র। কেউ কেউ বরিশাল-মাওয়া-বরিশাল রুটে চলাচলকারী যাত্রীবাহী মাইক্রোবাসে অতিরিক্ত যাত্রী হয়ে ফিরছে গন্তব্যের উদ্দেশ্যে। কেউ আবার ভীড় এড়াতে অধিক ভাড়া দিয়ে মটরসাইকেলে ঝুঁকি নিয়ে ছুটছেন মাওয়ার উদ্দেশ্যে।
মটরসাইকলে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়া যাত্রী মিঠুন বলেন, ‘বাসের টিকিটের জন্য দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে ছিলাম। পরে বাসের টিকিট না পেয়ে গেলাম মাইক্রোবাস স্টান্ড, সেখানে গাদাগাদি দেখে বেশি ভাড়া দিয়ে মটরসাইকেল নিয়ে রওয়ানা হলাম’।
মিরাজ নামের এক বাস যাত্রী বলেন, লঞ্চ বা কোচে যেতে দীর্ঘসময় লাগে। এজন্য মাওয়া হয়ে ভাঙা ভাঙা পথে গেলে তাড়াতাড়ি যাওয়া যায়। এ পথে দ্রুত গন্তব্যে পৌঁছানো সম্ভব। তবে এখন ঈদের সময় ভাড়া একটু বেশি নেয়।
বাস যাত্রী সোহেল বলেন, ঝালকাঠি থেকে রওয়ানা দিয়ে বেলা ১২ টায় এসে লাইনে দাড়িয়েছি। ঠিক সোয়া ১ টায় টিকিট হাতে পেয়েছি। তবে আগে বরিশাল-মাওয়া-বরিশাল রুটে ভাড়া ২২০ টাকা থাকলেও এখন ৩০০ টাকা করে রেখেছে।
আরেক মাইক্রোবাস যাত্রী সাবরিনা বলেন, এর আগে এত ভিড় ছিল না। আজই দেখলাম লাইনে দাড়িয়ে টিকিট নিতে হচ্ছে। রোদে দাড়িয়ে থেকে অসুস্থ হয়ে পড়ছি প্রায়।
বরিশাল কাঠালবাড়ি মাওয়া রুটের বিএমএফ পরিবহনের ম্যানেজার নয়ন বেশি ভাড়া নেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, টিকিট পূর্বের ভাড়া অনুযায়ী ৩০০ টাকা করেই রাখা হচ্ছে। ২২০ টাকা অনেক আগে ছিল। তাছাড়া যাত্রীদের চাপ সামলাতে এবং বিশৃঙ্খলা ঠেকাতে যাত্রীদের লাইনে দাঁড় করিয়ে টিকিট দেওয়া হচ্ছে।
তিনি আরও বলেন, বিগত দুইদিনের চেয়ে যাত্রীর চাপ আজ অনেক বেড়েছে। সকাল থেকে হঠাৎ করেই যাত্রীর অস্বাভাবিক চাপ। ফলে আমরা লাইন অনুসারে যাত্রীদের টিকিট দিচ্ছি।
ব‌রিশাল মেট্রোপলিটন পুলিশের অ‌তি‌রিক্ত উপ-ক‌মিশনার (ট্রাফিক) শেখ মোহাম্মদ সে‌লিম বলেন, বাস টা‌র্মিনাল ও নদীবন্দর এলাকায় ঢাকামুখী যাত্রীদের দুর্ভোগ ও যানজট নিয়ন্ত্রণে ট্রা‌ফিক পুলিশের একা‌ধিক টিম কাজ করছে।
শেয়ার