Top

বরিশালে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু

১০ মে, ২০২২ ৮:১১ অপরাহ্ণ
বরিশালে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু
বরিশাল প্রতিনিধি :

বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন স্কুলের পুকুরে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে মাছ শিকার করতে গিয়ে প্রবীর (৪৫) নামের এক জেলের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১০মে) বিকেলে পুকুরে নেমে তিনি বিদ্যুৎস্পৃষ্টে অসুস্থ হয়ে পড়েন। এসময় তাকে স্থানীয়রা উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে যায়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত প্রবীর নগরীর ভাটিখানা এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, নগরীর বগুড়া রোডস্থ অক্সফোর্ড মিশন গির্জার ফাদার জন হালদার পুকুরে মাছ শিকার করতে প্রবীরসহ আরও কয়েকজন জেলেকে খবর দিয়ে আসে। তারা আজ মঙ্গলবার বেলা ৩টার দিকে বিদ্যুৎ সংযোগ দিয়ে পুকুরে মাছ শিকার শুরু করেন। এসময় আকস্মিক প্রবীর নামের জেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে সহযোগী জেলেরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে মাছ ধরার বিষয়ে জানতে অক্সফোর্ড মিশন গির্জার ফাদার জন হালদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ঘটনার সময় আমি স্কুলে ছিলাম। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই জেলেকে স্থানীয় কাউন্সিলরের সহযোগিতায় উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে যাই। কিন্তু এর আগেই মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসক।

এই বিষয়ে কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল হক জানান, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। যদি এই বিয়োগান্তের ঘটনায় প্রবীরের পরিবার কোনো অভিযোগ করলে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার