Top

মৃত্যুর নয় মাস পর জীবিত ফেরা(!) নিয়ে তোলপাড়

১১ মে, ২০২২ ৪:৩৫ অপরাহ্ণ
মৃত্যুর নয় মাস পর জীবিত ফেরা(!) নিয়ে তোলপাড়
মোস্তফা আবু বক্কর সিদ্দিক আলম , গাইবান্ধা :

আজগুবি কান্ড ঘটেছে গাইবান্ধায় । এই খবর এখন টপ অব দ্যা টাউন। মৃত্যুর ৯ মাস পর মৃত ব্যক্তি কবর থেকে উঠে এসেছে, এই খবরের ভিত্তিতে গাইবান্ধায় শহর তোলপাড় অবস্থা। রহস্যজনক ওই মহিলাকে দেখতে শ শ মানুষ একটি বাড়িতে ভীড় জমায়। লোকজন ঠেকাতে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে বুধবার দুপুরে তাকে পুলিশের গাড়িতে করে গাইবান্ধায় সদর থানায় নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়।

গাইবান্ধা শহরের ডেভিট কোং পাড়ার বাসিন্দা আনিসুর রহমানের স্ত্রী ৯২ বছর বয়সী বাছিরন বেওয়া ৯ মাস আগে বয়স্ক জনিত কারণে মারা যায়। দুদিন ধরে মৃত মহিলার সাদৃশ্য এক মহিলা গাইবান্ধা রেল ষ্টেশন চত্তরে ঘোরাফেরা করতে দেখা যায়।
তাকে দেখতে পেয়ে নিজের মৃত মা কবর থেকে উঠে এসেছে বলে মেয়ে মাজেদা বেগম ষ্টেশনের পাশেই তার বাড়িতে নিয়ে যায়। বাড়িতে গিয়ে তিনি নিজেকে মাজেদা বেগমের মা বলে দাবী করে খিচুরী রান্না করতে বলেন । মায়ের এই কথা শুনে হতবাক মেয়ে

মাজেদা আশের সবাই কে ঘটনাটি খুলে বলেন । বলেন ,আমার মা বাছিরন বেওয়া ৯ মাস পর কবর থেকে উঠেছে। একই কথা বলেন তার মা সাদৃশ্য মহিলা বাছিরন বেওয়া। কবর থেকে উঠে আসা মাকে পেয়ে মেয়ে মাজেদা খুশিতে গদগদ। তিনি মায়ের আবদার পালন করতে খিচুরী রান্না করে খাওয়ান। মা ফিরে এসেছে এই বিশ্বাশে তার স্বজনরা আসেন মাকে এক নজর দেখতে ।

কেউ কেউ মা বা বাছিরন দাদী মনে করলেও অনেকেই আবার বলেন ইনি তার মা নয়। কারণ তিনি মৃত্যুর পর স্টেশন জামে মসজিদে জানাজার পর পৌর কবর স্থানে সমাহিত করা হয়। তারপর কবর থেকে উঠে আসার বিষয়টি অনেকেই মেনে নিতে পারেনি ।

এলাকার বাসিন্দা রাজনীতিক শফিকুল ইসলাম রুবেল বলেন , মৃত ব্যক্তি কখনোই কবর থেকে উঠে আসতে পারেনা । এর পেছনে অন্যকোন রহস্য থাকতে পারে।

অন্যদিকে কবর থেকে উঠে এসেছে এই খবর চাউড় হয়ে যায় গাইবান্ধা শহরের সর্বত্র। মৃত ব্যক্তি কবর থেকে উঠে এসেছে ,শুনে শ শ নারী পুরুষ ভীর জমায় ওই বাড়িতে। লোকজনকে ঠেকানো যাচ্ছিলো না। পরে বেগতিক দেখে গাইবান্ধা সদর থানা পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ গিয়ে মহিলাকে উদ্ধার করে গাইবান্ধা থানায় নিয়ে যান। তবে এলাকার লোকজন বলেন,মৃত মহিলার মতো দেখতে বলে তার মেয়ে তাকে নিয়ে বাড়িতে যায়। কিন্তু প্রকৃতপক্ষে ওই মহিলা তার মা নয় বলে জানায় । গাইবান্ধা পৌর কবরস্থানের গোড়খোদক টুলু মিয়া বলেন,ঘটনা সত্য নয়। ধর্মীয় বিধানে এমন কিছু নেই যে ,কবর থেকে মানুষ উঠে আসতে পারে। এটা ভৌতিক বিষয় । এরমধ্যে বাস্তবতা নেই ।

গাইবান্ধা সদর থানার ওসি অপারেশন জাহাঙ্গীর আলম জানান,দর্শনার্থী লোকজনের ভীড় ঠেকানো যাচ্ছিলো না। শ শ লোকের ভীড়ে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে । সেজন্য ওই নারীকে আমরা পুলিশের হেফাজতে নিয়েছি। তার কোন অভিভাবক খুজে পাওয়া গেলে তাদের হাতে তুলে দেয়া হবে ।

শেয়ার