Top

দুই হত্যা মামলার মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি আটক

১৮ মে, ২০২২ ৭:৩৩ অপরাহ্ণ
দুই হত্যা মামলার মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি আটক
বরিশাল প্রতিনিধি :
দুর্ধর্ষ শীর্ষ সন্ত্রাসী রােজেন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ও দুটি পৃথক মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত এবং একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী মােঃ কামাল হােসেন বিপ্লব (পাভেলকে) গ্রেপ্তার করেছে উজিরপুর থানা পুলিশ।
বুধবার (১৮ মে) বিকেল সাড়ে ৫ টায় পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দুটি পৃথক মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত এবং একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্ৰেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও অপরাধ) মােঃ ইকবাল হােছাইন পিপিএম।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, দুর্ধর্ষ শীর্ষ সন্ত্রাসী রােজেন বাহিনী ঢাকার বিভিন্ন এলাকা বিশেষ করে মতিঝিল ও শ্যামপুর এলাকায় চাদাবাজি করে বেড়াত। তাদেরকে চাঁদা দিতে কেউ অস্বীকার করলে তাকে তারা গুলি করে নির্মমভাবে হত্যা করতাে।
একই ধারাবাহিকতায় রােজেন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মােঃ কামাল হােসেন বিপ্লব পাভেল (৪৫) তার বাহিনী নিয়ে ২০০৮ সালের ১৩ আগষ্ট সকাল ৮ টায় ঢাকার শ্রমপুর থানাধীন রায়েরবাগ বাস স্টান্ড সংলগ্ন তমা হােটেল সুইট ফাস্ট ফুড এন্ড মিনি চাইনিজ রেস্টুরেন্টে গিয়ে এলােপাতারি গুলি করে হােটেলের মালিক ফরিদ সরদারকে হত্যা করে।
একই ধারাবাহিকতায় উক্ত আসামী তাহার সহযােগীদের নিয়ে ২০০৯ সালের ৪ মে তৎকালিন ঢাকা বিভাগীয় কমিশনার এর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আমিনুল খাদেম আনিসকে নির্মমভাবে গুলি করে হত্যা করে।
উক্ত দুটি পৃথক হত্যাকান্ডের পরিপ্রেক্ষিতে নিহত আমিনুল খাদেমের ছেলে মাহমুদুল হক খাদেম বাদী হয়ে মতিঝিল থানায় এবং অপর ভিকটিম ফরিদ সরদার এর স্ত্রী সুমাইয়া খানম বাদী হয়ে শ্যামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।
উক্ত মামলা ২টি বিচার শেষে দ্রুত বিচার ট্রাইবুনাল-৪, ঢাকা এর বিচারক আসামী কামাল হােসেন বিপ্লব পাভেলকে মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেন।
আসামী কামাল হােসেন বিপ্লব পাভেল এর নামে সাজা পরােয়ানা উজিরপুর থানায় আসার পর পুলিশ তাকে
আটক  করার জন্য হন্যে হয়ে খুঁজছিল।
এরই ধারাবাহিকতায় বুধবার (১৮ মে) বেলা ১১ টায় গােপন সংবাদের ভিত্তিতে উজিরপুর মডেল থানাধীন শােলক ইউনিয়নের দক্ষিণ ধামুরা এলাকা থেকে পুলিশ  নেতৃত্বে উজিরপুর মডেল থানা পুলিশ দুইটি পৃথক হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত ও একাধিক মামলার পরােয়ানাভুক্ত দীর্ঘদিন আত্মগােপনে থাকা আসামী মােঃ কামাল হােসেন বিপ্লব পাভেলকে গ্ৰেপ্তার করে।
গ্ৰেফতারকৃত আসামি কামাল হােসেন বিপ্লব পাভেল উজিরপুর উপজেলার ধামুড়া ইউনিয়নের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ (সদর) সুপার সুদীপ্ত সরকার, উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আলী আর্শেদসহ জেলা পুলিশের নেতৃবৃন্দ।
শেয়ার