Top

 শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ৩

২১ মে, ২০২২ ১০:৪৮ পূর্বাহ্ণ
 শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ৩
বরিশাল প্রতিনিধি :
অর্থের বিনিময়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে আসা প্রতারক চক্রের ৩ সদস্যকে বরিশাল নগরী থেকে আটক করেছে র‌্যাব-৮।
শুক্রবার (২০ মে) রাত ১২ টায় প্রচারক চক্রের তিন সদস্যকে গ্ৰেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বরিশাল র‌্যাব-৮ এর মিডিয়া সেল।
র‌্যাব জানায়, বরিশাল লঞ্চ ঘাটের ২ নং গেটের সামনে ৩ জন ব্যক্তি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে অংশগ্রহনের জন্য অবস্থান করছে।
এমন গোপন সংবাদের ভিত্তিতে  শুক্রবার(২০ মে) সকাল পৌনে ৮ টায় র‌্যাব-৮ সিপিএসপি এর একটি দল অভিযান চালায় লঞ্চ ঘাট এলাকায়। পরে ৮ টার দিকে লঞ্চ ঘাটের ২নং গেটের সামনে থেকে ঐ ৩ জন ব্যক্তিকে আটক করে র‌্যাব।
আটককৃতরা হলেন, বরগুনা জেলার তালতলী উপজেলার উত্তর ঝাড়াখালী কড়ইবাড়িয়া গ্ৰামের মোঃ আজিজুল হক সিকদারের ছেলে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোঃ মাহাবুব আলম তুহিন সিকদার (৪২), বরগুনা জেলার তালতলী উপজেলার পচা কুড়ালিয়া বড় পাড়া গ্ৰামের মৃত মঈন উদ্দিন খান চুন্নুর ছেলে মোঃ রিয়াজ হোসেন (২৯) এবং বরগুনা জেলার সদর উপজেলার কদমতলা উত্তর ইট বাড়িয়া মোঃ শাহ জাহানের ছেলে মোঃ আল আমিন (২৯)।
র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ১ নং আসামী মোঃ মাহাবুব আলম তুহিন সিকদার স্বীকার করে যে, সে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে অর্থের বিনিময়ে বিভিন্ন মেধাবী ছাত্রদের ব্যবহার করে বিভিন্ন চাকুরির প্রার্থীদের পক্ষে পরীক্ষা দিয়ে দিত।
এ সময় প্রতি প্রার্থীর নিকট হইতে ৮/১০ লক্ষ টাকা করে নিতে। বিভিন্ন ব্যাক্তির নামের সীল ব্যবহার করে প্রতারনা ও জালিয়াতির মাধ্যমে টাকা লেনদেনের ক্ষেত্রে বিভিন্ন ব্যাংকের চেক ব্যবহার করে আসছিলো।
র‌্যাব আরও জানায়, ২নং আসামী মোঃ রিয়াজ হোসেন ও ৩ নং আসামী মোঃ আল আমিন স্বীকার করে যে, তারা ২০ মে শুক্রবার দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি পরীক্ষার্থী হিসাবে অংশগ্রহন করার জন্য ১নং আসামীর নিকট হইতে ৩০ হাজার টাকা নেয় এবং পরীক্ষায় অংশ গ্রহনের পর সংশ্লিষ্ট পরীক্ষার্থী পরিক্ষায় উত্তীর্ণ হইলে আরো ২ লক্ষ টাকা ১নং আসামী প্রদান করিবে।
তারা আরো স্বীকার করে যে, ২০ মে শুক্রবারের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি পরীক্ষার্থী হিসাবে অংশগ্রহনের জন্য তারা ঢাকা হইতে বরিশাল এসেছে।
র‍্যাব-৮ বরিশাল সিপিএসসির ডিএডি মোঃ এনামুল হক জানান, আটককৃতরা বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে অংশগ্রহনের একটি চক্র এবং তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাক্তির নামের সীল মোহর, বিভিন্ন প্রার্থীর বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহনের অন-লাইনের আবেদন কপি (৩৬ টি), বিভিন্ন ব্যাংকের চেক বই (১০ টি) ও মুড়ি বই (৭ টি), জালিয়াতির কাজে ব্যবহৃত মোবাইল ফোন এবং নগদ টাকা উদ্ধার করা হয়।
পরে তাদের বিরুদ্ধে বাদী হয়ে বরিশাল কোতয়ালী মডেল থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন, ১৯৮০ এর ৭/১৩ ধারায় তথ্যসহ পেনাল কোডের ৪৬৫/৪৬৭/৪৬৮/৪৭২/৪২০/১০৯ ধারায় একটি মামলা দায়ের করা হয়।
র‍্যাব-৮ বরিশাল কোম্পানী অধিনায়ক উপ-পরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে। এছাড়া ভবিষ্যতে র‍্যাবের এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।
শেয়ার