Top

বিয়ানীবাজার পৌর নির্বাচনে সরে দাঁড়ানোর ঘোষণা বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থীর

২৫ মে, ২০২২ ৫:৩৩ অপরাহ্ণ
বিয়ানীবাজার পৌর নির্বাচনে সরে দাঁড়ানোর ঘোষণা বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থীর
সিলেট প্রতিনিধি :

বিয়ানীবাজার পৌরসভার আসন্ন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থী আবু নাসের পিন্টু। আগামী ১৫জুনের নির্বাচনে প্রতিদ্বন্ধিতার জন্য তিনি মনোনয়নপত্র জমা দেন। তবে মঙ্গলবার রাতে তিনি আনুষ্ঠানিক ঘোষনা দিয়ে নির্বাচন থেকে সরে দাড়াঁন।

বৃহস্পতিবার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন বলে জানিয়েছেন। এদিকে পৌর নির্বাচনে বিএনপির সর্মী-সমর্থকদের ভোটদান থেকে বিরত এবং সকল ধরণের কার্যক্রম থেকে দূরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি কবির আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জুয়েলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সোমবার পৌর বিএনপির কার্যকরী কমিটির সভায় দলীয় নেতাকর্মীদের এমন নির্দেশনা দেয়া হয়।

বিয়ানীবাজার পৌরসভার আসন্ন নির্বাচনে বিএনপি সমর্থক আবু নাসের পিন্টু স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দেয়ায় সর্বত্র আলোচনা শুরু হয়। পৌর বিএনপির সাবেক এই সভাপতি গত নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করে ২য় স্থান অর্জন করেন। এবারও নির্বাচনী তফশিল ঘোষণার পর তাকে হিসেবে রেখেই মাঠ সাজাতে শুরু করেন প্রতিদ্বন্ধি অপর প্রার্থীরা। বিশেষ করে আওয়ামীলীগ প্রার্থী ও একই দলের বিদ্রোহী অপর প্রার্থীদের সাথে মাঠ গরম করতে এগিয়ে ছিলেন পিন্টু। আঞ্চলিকভাবে সমর্থন আদায়ের জন্য তার নিজ গ্রাম শ্রীধরায়ও দফায়-দফায় বৈঠক করেন। এসব বৈঠকে সুবিধাজনক অবস্থায় থাকার পরও হঠাৎ করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। এতে স্থানীয় নির্বাচনে দলীয় রাজনীতির প্রভাবে ব্যাপক ভাটা পড়ে। আবু নাসের পিন্টু জানান, দলীয় নির্বাচনে তিনি অংশ নিবেননা। তাছাড়া অবাধ-সুষ্টু নির্বাচন নিয়ে সন্দেহ থাকায় তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন।

বিয়ানীবাজার পৌরসভার আসন্ন নির্বাচনে বর্তমান মেয়র মো. আব্দুস শুকুর (নৌকা), বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক জিএস ফারুকুল হক (স্বতন্ত্র), মোহাম্মদ আবুল কাশেম (কমিউনিষ্ট পার্টি) ও সাবেক চেয়ারম্যান মাসুক আহমদ (স্বতন্ত্র), সাবেক পৌর প্রশাসক তফজ্জুল হোসেন (স্বতন্ত্র), হাজী আব্দুস সবুর (স্বতন্ত্র), আহবাব হোসেন সাজু (স্বতন্ত্র), অজি উদ্দিন (স্বতন্ত্র),
আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুছ (স্বতন্ত্র), প্রভাষক আব্দুস সামাদ আজাদ (স্বতন্ত্র) ও সুনাম উদ্দিন (লাঙ্গল) প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

শেয়ার