Top

সড়কের মাঝে বৈদ্যুতিক খুঁটি : ঘটছে প্রাণহানি

২৭ মে, ২০২২ ৮:৪৫ অপরাহ্ণ
সড়কের মাঝে বৈদ্যুতিক খুঁটি : ঘটছে প্রাণহানি
শাওন খান, বরিশাল :
বরিশাল নগরীর বান্দ রোডস্থ আমতলার মোড় রেনেটা ফার্মাসিউটিক্যালস এর সামনে সড়কের মাঝে একটি বৈদ্যুতিক খুঁটি প্রায়শই কেড়ে নিচ্ছে কারো না কারো মায়ের সন্তান। সড়কের মাঝে ঐ বৈদ্যুতিক খুঁটির কারণে পর পর দুই দূর্ঘটনায় চার জন যুবক নিহত হয়েছে।
শুক্রবার (২৭ মে) দুপুরে নগরীর বান্দ রোড রেনেটার সামনে সরেজমিনে গিয়ে দেখা যায়, বৈদ্যুতিক খুঁটিটি রাস্তার প্রায় সাড়ে তিন ফুট মধ্যে রয়েছে। ফলে প্রায় সময়ই খুঁটিটির কারনে দূর্ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।
কোতোয়ালি মডেল থানা সূত্রে জানাযায়, গত বৃহস্পতিবার (২৬ মে) রাত সোয়া ১১টায় ওই খুঁটির সঙ্গে মটরসাইকেলের ধাক্কা লেগে দুই বন্ধু নিহত হয়। নিহতরা হলেন, নগরীর বাজার রোড হাটখোলা এলাকার উত্তম সাহার ছেলে সুদীপ্ত সাহা (২৪) ও একই এলাকার দিলীপ সাহার ছেলে অন্তু সাহা (২৫)।
এর আগে গত ৯ আগষ্ট একই স্থানে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে মটরসাইকেলের ধাক্কা লেগে নিহত হয় আরো দুই যুবক। নিহতরা হলেন, নগরীর ভাটিখানা সেকশন রোড এলাকার বাসিন্দা ও ৭ নম্বর ওয়ার্ডের সাবেক ছাত্রলীগ নেতা আহমেদ হোসেন রুবেল (৩০) এবং কাউনিয়া ব্রাঞ্চ রোড এলাকার বাসিন্দা ও ব্যবসায়ী মোঃ উজ্জল মাতুব্বর (৩৫)।
স্থানীয় সূত্রে জানাযায়, দুটি দূর্ঘটনাই ছিল একই ধরনের। শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে মটরসাইকেল চালিয়ে আমতলার মোড়ের দিকে যাওয়ার পথে রাস্তার মাঝে থাকা বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে তারা নিহত হয়।
রাস্তার মাঝে থাকা বৈদ্যুতিক খুঁটি সংলগ্ন পার্শ্ববর্তী স্থানীয় বাসিন্দা সাহাবুদ্দিন খান জানান, সিটি কর্পোরেশন কর্তৃক রাস্তা প্রশস্তকরণের পর ওই বৈদ্যুতিক খুঁটিটি রাস্তার মাঝেই থেকে যায়। যা পরবর্তীতে তারা উঠিয়ে রাস্তার পাশে স্থাপন করার কথা থাকলেও তা করেনি। ফলে এই খুঁটিটির জন্য প্রায়শই দূর্ঘটনা ঘটেছে। যা কারোরই কাম্য নয়।
অপর এক বাসিন্দা আরমান খান বলেন, ওই বৈদ্যুতিক খুঁটিটিতে তেমন কোন বৈদ্যুতিক সংযোগ নেই। তারপরও কর্তৃপক্ষ খুঁটিটি সরিয়ে অন্যত্র নিচ্ছে না। বৈদ্যুতিক লাইনের লোকজনদের ডেকে একাধিকবার বিষয়টি বলা হয়েছে, কিন্তু তারা কোন ব্যবস্থা নেয়নি। পরে বিষয়টি পার্শ্ববর্তী ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে গিয়ে কমিশনারকে জানিয়েছে। বিষয়টি গুরুত্বের সাথে কর্তৃপক্ষের দেখা উচিত।
এ ব্যাপারে ঐ ঘটনাস্থল সংলগ্ন স্থানীয় ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন ভুলু বলেন, বিষয়টি বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের অবহিত করা হবে। তবে এ ক্ষেত্রে মটরসাইকেল চালকদের আগে সচেতন হতে হবে। বেপরোয়া গতিতে মটরসাইকেল চালানো থেকে বিরত থাকতে হবে। প্রত্যেক পরিবারকে তাদের সন্তানদের মটরসাইকেল কিনে দেবার আগে খেয়াল রাখতে হবে।
এ ব্যাপারে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) বিক্রয় ও বিতরণ বিভাগ-১ বরিশালের নির্বাহী প্রকৌশলী মোঃ আমজাদ হোসেন বলেন, খুঁটিটি সরানোর বিষয়ে আমাকে কেউ অবহিত করেনি। তারপরও আগামীকাল শনিবার ওখানে লোক পাঠিয়ে দেখে খুঁটিটি সরানোর ব্যবস্থা করা হবে।
শেয়ার