Top

পেটের মধ্যে গজ রেখে সেলাই : তদন্ত কমিটি গঠন

৩১ মে, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ
পেটের মধ্যে গজ রেখে সেলাই : তদন্ত কমিটি গঠন
বরিশাল জেলা প্রতিনিধি :
সিজারের মাধ্যমে সন্তান জন্ম দেওয়ার পর তার পেটে গজ রেখেই সেলাই করে দেন এক চিকিৎসক। চিকিৎসকের এমন অবহেলায় এখন মরতে বসেছিলেন ৩ সন্তানের জননী ঝালকাঠী জেলার নলছিটি উপজেলার বাসিন্দা শারমিন আক্তার। এ ঘটনায় ৩ সদস্যের তদন্তে কমিটি গঠন করেছে হাসপাতাল প্রশাসন।
মঙ্গলবার (৩১ মে) দুপুরে তদন্ত কমিটি গঠন করার বিষয়টি নিশ্চিত করেন শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক।
হাসপাতাল সূত্রে জানাযায়, গত ১৬ এপ্রিল সিজারিয়ানের মাধ্যমে এক কন্যা সন্তান জন্ম দেন শারমিন আক্তার। সেসময় অস্ত্রপচারের পর তার পেটে গজ রেখেই সেলাই করে দেন এক চিকিৎসক। সুস্থ্য হয়ে শারমিন বাড়ি ফেরার কিছু দিন পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। আস্তে আস্তে সেখানে পচন ধরে ক্ষতের সৃষ্টি হয়ে ব্যথা অনুভব করতে শুরু হয়। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানলে পূনরায় হাসপাতালে ভর্তি হয় শারমিন।
হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. নাজিমুল হক পরীক্ষা-নীরিক্ষার শেষে জানান, শারমিনের পেটের ভেতর গজ রয়ে গেছে। পরে ২২ মে পুনরায় অস্ত্রোপচার করে তা অপসারণ করেন।
এ ঘটনায় শারমিন আক্তারের স্বামী জিয়াউল হাসান ক্ষোভ প্রকাশ করে বলেন, চিকিৎসকের কাছে আমরা আসি সুস্থ হওয়ার জন্য। আর সেই চিকিৎসকই আমার স্ত্রীকে অসুস্থ করে দিয়েছে। এতে পুরো পরিবারের সুখ ধ্বংস হয়ে গেছে বলেও আক্ষেপ করেন তিনি। অভিযুক্ত চিকিৎসকের পরিচয় পাওয়া যায়নি।
অসুস্থ শারমিন বলেন, আমি এ ঘটনায় চিকিৎসকের বিচার দাবী করছি।
এ ব্যাপারে হাসপাতাল পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, সার্জারি বিভাগের প্রধান এবং মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. নাজিমুল হককে প্রধান করে ৩০ মে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে গাইনী বিভাগের প্রধান ডা. খুরশীদ জাহান ও শেবাচিম হাসপাতালের সহকারি পরিচালক (প্রশাসন) মনিরুজ্জামান শাহীনকে সদস্য করা হয়েছে। এই কমিটি আগামী তিন দিনের মধ্যে তদন্ত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জমা দেবে। পরবর্তীতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
শেয়ার