Top

দেশে চতুর্থ শিল্পবিল্পব ঘটছে : ডিসি কুমিল্লা

০৭ জুন, ২০২২ ৩:২৩ অপরাহ্ণ
দেশে চতুর্থ শিল্পবিল্পব ঘটছে : ডিসি কুমিল্লা
দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি :

ইউনিয়ন পরিষদ সদস্যগণের জন্য ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিতকরণ কোর্স চলাকালীন সময়ে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী’র সদিচ্ছার কারণে দেশে উন্নয়ন হয়েছে বলেই এখন ভিক্ষুককে ১০ টাকা দিলে নিতে চায় না। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার প্রয়োজন হলে কারো কেউ কারো কাছ থেকে টাকা ধার নিতে হয় না।

তিনি আরো বলেন, দেশে চতুর্থ শিল্পবিল্পব ঘটছে। আগামীর বিশ্বে যুগোপযোগী দেশ গড়ার লক্ষ্যে যুবসমাজকে দক্ষ মানবসম্পদে গড়ে উঠছে। বিভিন্ন ট্রের্ণিং নিয়ে যুবকরা আজ দেশ-বিদেশে ভালো আয় উপার্জন করছে।

মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার ইনস্টিটিউট এর আয়োজনে উপজেলা মিলনতায়নে এসভা অনুষ্ঠিত হয়। সভাশেষে জেলায় প্রথম উপজেলায় শিক্ষার্থীদের জন্য ‘ফ্যাব ল্যাব’ এর উদ্বোধন করেন তিনি । এতে শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ক জ্ঞান অর্জন করে নিজেকে সাধারন শিক্ষার পাশাপাশি রোবোটিকস বিজ্ঞানে জ্ঞান লাভ করবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিনুল হাসান, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন, সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা।

শেয়ার