Top

১ হাজার ২৭৯ কোটি টাকার জীবন বিমা দাবি নিষ্পত্তি করেছে মেটলাইফ

১১ আগস্ট, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
১ হাজার ২৭৯ কোটি টাকার জীবন বিমা দাবি নিষ্পত্তি করেছে মেটলাইফ

২০২২ সালের প্রথমার্ধে (জানুয়ারি – জুন) মেটলাইফ বাংলাদেশের গ্রাহকরা বীমার টাকা হিসেবে পেয়েছেন ১,২৭৯ কোটি টাকা। এর মধ্যে আছে বীমা পলিসির মেয়াদপূর্তির এবং মৃত্যু বা স্বাস্থ্যগত কারণে করা বীমাদাবির টাকা। মেটলাইফের গ্রাহকরা বীমাদাবি খুব সহজে মাত্র তিন দিনে পেয়ে যান কারণ তাঁরা হাসপাতালে ভর্তি বা মৃত্যুর ক্ষেত্রে সঠিক কাগজ পত্র অনলাইনেই জমা দিয়ে বীমাদাবির আবেদন করতে পারেন। বিমা দাবি পরিশোধের ক্ষেত্রে মেটলাইফের অনন্য রেকর্ড রয়েছে। গত পাঁচ বছরে (২০১৭-২০২১) মেটলাইফের সামগ্রিকভাবে বিমা দাবি নিষ্পত্তির পরিমাণ ৫,৯০০ কোটি টাকার বেশি।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, “কোনো ঝামেলা ছাড়াই দ্রুত বীমার টাকা পাওয়া গ্রাহকদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রাহকের এই সুবিধার কথা চিন্তা করে এবং আরো দ্রুত বিমা দাবি পরিশোধের দক্ষতা বৃদ্ধির জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ
করে যাচ্ছি।

১৮৬৮ সালে প্রতিষ্ঠিত মেটলাইফ বিশ্বের ৪০ টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে এবং যুক্তরাষ্ট্র, জাপান, লাতিন আমেরিকা, এশিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বাজারে নেতৃস্থানীয় অবস্থানে রয়েছে। ১৯৫২ সালে বাংলাদেশে ব্যবসা প্রতিষ্ঠার মধ্য দিয়ে মেটলাইফ-এর এশিয়া যাত্রা শুরু হয়। বর্তমানে মেটলাইফ বাংলাদেশের সর্ববৃহৎ জীবনবিমা প্রতিষ্ঠান। প্রায় ১০ লক্ষেরও বেশি গ্রাহকের সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানটি দেশের অন্যতম বৃহৎ আন্তর্জাতীক বীমা প্রতিষ্ঠান।

বিপি/এসএ

শেয়ার