Top

বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় জেলা বিএনপি’র সংবাদ সম্মেলন

০১ সেপ্টেম্বর, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় জেলা বিএনপি’র সংবাদ সম্মেলন
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আসা নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় জেলা বিএনপি সংবাদ সম্মেলন করেছে ।

আজ দুপুরে সদর উপজেলার গিলন্ডস্থ মুন্নু সিটির ডাক বাংলোয় জেলা বিএনপি’ সভাপতি আফরোজা খান রিতা এই সংবাদ সম্মেলনের নেতৃত্ব ও বক্তব্য রাখেন।

এসময় আফরোজা খান বলেন, আমরা শান্তি পূর্ণ ভাবে বরাবরের মতো এবারও বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালনের উদ্যেগ গ্রহণ করে জেলা কার্যালয় অভিমুখে রওনা হই। কিন্তু পথিমধ্যে আওয়ামী সরকারের পুলিশ বাহিনী আমাদেরকে শহরের সেওতা এলাকার খালপাড় মোড়ে বাধা দেয়। এক পর্যায়ে তারা আমাদের নেতাকর্মীদের উপর লাঠি চার্জ ও টিয়ার সেল নিক্ষেপ করে। এতে করে দলের প্রায় শতাধিক কর্মী আহত হন। এছাড়াও পুলিশ দলের প্রায় ছয় সাতজন নেতাকর্মীকে আটক করে। আমরা এই নেক্কার জনক ঘটনায় নিন্দা জানাচ্ছি।

এসময় অন্যান্য নেতাকর্মীরা আরও বলেন, শুধু পুলিশই নয়, আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ছাত্রলীগ,যুবলীগ, সেচ্ছাসেবক লীগের কর্মীরাও সকাল থেকে মারমুখী ভূমিকায় ছিল। এটা একটি গনতান্ত্রিক সরকারের ভূমিকা নয়। মূলত সরকার নিজেদেরকে গনতান্ত্রিক দল বললেও এরা আসলে ফ্যাসিষ্ট সরকার। এই সরকার গনতন্ত্রে বিশ্বাস করে না। আজকের এই ঘটনায় স্থানীয় সাংসদ ও মন্ত্রীর প্রত্যক্ষ মদত রয়েছে। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক পরবর্তীতে পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান সম্মেলনে দলটির জেলা সভাপতি আফরোজা খান রিতা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি আজাদ হোসেন খান,
যুগ্মসাধারণ সম্পাদক সত্যেন কান্ত পন্ডিত ভজন, সাংগঠনিক সম্পাদক এ এফ এম নুরতাজ আলম বাহার, জেলা বিএনপির নেতা আব্দুস সালাম বাদল, ইকবাল হসেন, রফিক উদ্দিন ভূইয়া হাবু সহ আরো অনেকেই।

শেয়ার