Top

দুর্বিত্তের আগুনে পুড়ে ছাই প্রবাসীর বসত ঘর ক্ষয়ক্ষতি প্রায় ৪০ লাখ টাকা

১২ অক্টোবর, ২০২২ ১:১৮ অপরাহ্ণ
দুর্বিত্তের আগুনে পুড়ে ছাই প্রবাসীর বসত ঘর ক্ষয়ক্ষতি প্রায় ৪০ লাখ টাকা
কুমিল্লা প্রতিনিধি :

প্রবাসীর বসতবাড়ীতে দুবিত্তের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে টিনসেট ঘরসহ নগদ টাকা, স্বর্নালঙ্কার, দলীলপত্র ও সকল আসবাবপত্র। ঘটনাটি ঘটেছে কুমিল্লার দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের বড়গোয়ালী গ্রামের সরকার বাড়ীতে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ওই গ্রামের আব্দুর রশিদ সরকারের ছেলে হাবিবুর রহমান সরকার সৌদিআরব প্রবাসী। দেড় মাস হয় দেশে আসছে। সুনশান নীরব গ্রামের বাড়ীতে বসবাস করেন পরিবার নিয়ে। প্রতিদিনের মতো মঙ্গলবার রাত ১০টার মধ্যে স্ত্রী ছেলে ও মেয়েকে নিয়ে ঘুমিয়ে পরে হাবিব। রাত প্রায় ১১টার দিকে এক প্রতিবেশি এসে জোরে চিৎকার করে হাবিবকে বলে তোমার ঘরের পশ্চিম পাশে আগুন লেগেছে। হাবিব দ্রুত পরিবারের সদস্যদের নিয়ে ঘর থেকে বের হয়ে এসে। ততক্ষণে পুরো ঘরে আগুন ছড়িয়ে যায়। পরে দাউদকান্দি ফায়ার সার্ভিসকে খবর দিলে রাত ১২ টার দিকে একটি টিম গিয়ে আগুন নিভাতে সক্ষম হয়।

হাবিবুর রহমান বলেন, আমি পরিবারের সদস্যদের নিয়ে ঘুমিয়েছিলাম। ঘরে আগুন দেখে প্রতিবেশির ডাকে ঘর থেকে বের হই। আমার সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কেউ চক্রান্ত করে আমার সব শেষ করে দিয়েছে। আমার ঘরবাড়ী, মালামাল নগদ টাকাও স্বর্নালঙ্কারসহ প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি প্রশাসনের নিকট বিচার চাই।

ওই গ্রামের সাঈদুর রহমান ও সায়েম সরকার বলেন, প্রায় ১১ টার দিকে আগুন আগুন শব্দ ও চিল্লাচিল্লি শোনে আমরা দৌড়ে যাই। এবং আগুন নিভানোর চেস্টা করি। পরে বাড়ীর দক্ষিন পাশের দু’টি খরের পাড়ায় দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেছি। এতেই বুঝা যায় কেউ এটা ষড়যন্ত্র করে করেছে। আর সন্ধ্যাহলে এই সড়কে অনেক বখাটে ও নেশাখোর ছেলেরা চলাফেরা করে।

সুন্দল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আসলাম মিয়াজী বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটা অমানবিক কাজ। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি সাহেবকে জানিয়েছি। আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

শেয়ার