Top

শ্রীপুরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

১৪ নভেম্বর, ২০২২ ৪:৩৫ অপরাহ্ণ
শ্রীপুরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

নিরাপদ সড়কের দাবিতে গাজীপুর শ্রীপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বিক্ষোভের একপর্যায়ে তারা মহাসড়ক অবরোধ করে।সোমবার সকাল১১টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনা বাজারে অবস্থান করে বিক্ষোভ করে তারা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তরিকুল ইসলাম ও পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিয়ে যায়। এতে ঢাকা-ময়মনসিংহ সড়কে প্রায় ১ ঘণ্টা যানজটের সৃষ্টি হয়।

এ সময় শিক্ষার্থীরা ‘বাঁচার মতো বাঁচতে চাই নিরাপদ সড়ক চাই’ আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ সহ নানা স্লোগান দেয়।বিক্ষোভকালে জৈনা বাজার এরাকার ১০টি বিদ্যালয়ের প্রায় চার হাজার শিক্ষার্থী অংশ নেয়। এছাড়া বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন মানববন্ধনে উপস্থিত ছিল।

এসময় শিক্ষার্থীদের হাতে ছিল স্পিডব্রেকার সহ বিভিন্ন দাবি সম্বলিত পোস্টার ও ফেস্টুন। মানববন্ধন চলাকালে শিক্ষার্থীদের শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয় । বেপোরোয়া গাড়ির আঘাতে ঝরে গেছে অনেক প্রাণ অনেকেই করেছেন পঙ্গুত্ববরণ। শিক্ষাির্থীর নিরাপত্তার স্বার্থে জৈনা বাজারে উভয় পাশে স্পিডব্রেকার স্থাপন জরুরী হয়ে পড়েছে।

অবিলম্বে জৈনা বাজারে স্পিডব্রেকার স্থাপন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান শিক্ষার্থীরা। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানান তারা।
তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডে সদস্য তারেক হাসান বাচ্ছু বলেন, ছাত্রছাত্রীদের দাবি যৌক্তিক। এ ইউটার্নে প্রায়েই দুর্ঘটনা ঘটে থাকে আমরাও চাই এখানে একটি গতিরোধক হউক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. তরিকুল ইসলাম বলেন, আমি ইতিমধ্যে জেলা প্রশাসকের সাথে কথা বলেছি এখানে দ্রুতগতিরোধক করে দেওয়ার জন্য। এসময় স্কুলশিক্ষক প্রতিনিধিকে একটি স্মারকলিপি দেওয়ার জন্য বলেন তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার স্হানীয় ফরিদপুর মডেল স্কুলের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ফয়সাও তার বাবা ড্রামট্রাকের ধাক্কায় নিহত হন।

শেয়ার