Top

ইন্স্যুরেন্স একাডেমির এবিআইএ ডিপ্লোমা কোর্সে ভর্তি চলছে

১৮ নভেম্বর, ২০২২ ৮:৪৯ অপরাহ্ণ
ইন্স্যুরেন্স একাডেমির এবিআইএ ডিপ্লোমা কোর্সে ভর্তি চলছে
বাণিজ্য ডেস্ক :

বীমা বিষয়ক এসোসিয়েটশিপ অব বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি (এবিআইএ) ডিপ্লোমা অক্টোবর- ২০২২ পর্বে ভর্তি চলছে। স্নাতক ডিগ্রিধারী যেকেউ এই কোর্সে ভর্তি হতে পারবেন।আগ্রহীদের ১৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইন্স্যুরেন্স একাডেমি।

বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি বলছে, বিশ্বব্যাপী বীমা শিল্পের প্রসার, দক্ষ জনশক্তি সৃষ্টি এবং বীমা পেশায় নিয়োজিত জনবলকে যুগের চাহিদা মোতাবেক পেশাগত জ্ঞানে সমৃদ্ধ করে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির এই ‘এবিআইএ’ ডিপ্লোমা কোর্স।

এবিআইএ ডিপ্লোমা কোর্সে ভর্তি ও রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে ৬শ’ টাকা। কাউন্সিলিং ক্লাসের প্রতিটি বিষয়ের জন্য ফি নির্ধারণ করা হয়েছে সাড়ে ৪৫০ টাকা। আগামী ২ জানুয়ারী থেকে শুরু হবে কাউন্সিলিং ক্লাস। প্রতিটি বিষয়ের জন্য ৫শ’ টাকা পরীক্ষার ফি প্রদান করে ১৫ জানুয়ারীর মধ্যে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

আগামী ৬ ফেব্রুয়ারী থেকে শুরু হবে এবিআইএ ডিপ্লোমা কোর্সের পরীক্ষা। তবে পরীক্ষার সময় সূচি একাডেমির ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে হবে। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য একাডেমির সংশ্লিষ্ট ফ্যাকাল্টি মেম্বার ও ইন্সট্রাক্টরদের সাথে যোগাযোগ করার আহবান জানিয়েছে ইন্স্যুরেন্স একাডেমি।

শেয়ার