Top

মুক্তিযোদ্ধাদেরকে জিয়াউর রহমান বিনা বিচারে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছে:সমাজকল্যাণমন্ত্রী

২০ নভেম্বর, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ
মুক্তিযোদ্ধাদেরকে জিয়াউর রহমান বিনা বিচারে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছে:সমাজকল্যাণমন্ত্রী
লালমনিরহাট প্রতিনিধি :

সমাজকল্যাণমন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহম্মেদ বলেছেন জিয়াউর রহমান সরকার, খালেদা জিয়ার সরকার জনহিতকর কাজ তো তারা করতেই পারেনি জিয়াউর রহমান সরকার চরম আত্মত্যাগের উজ্জল দৃষ্টান্ত বহনকারী হাজারে হাজর বীর মুক্তিযোদ্ধদেরকে বিনা বিচারে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছে।বর্তমান সরকার ক্ষমতায় এসে মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা ভাতাসহ তাদের জন্য বীর নিবাস তৈরি করে দিয়েছেন। দেশের দরিদ্র মানুষের জন্য লক্ষ লক্ষ বাসস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। সরকার দেশের উন্নয়নে কাজ করে বিশ্ব দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন।

১৯ নভেম্বর (শনিবার) রাত ৮ আটটায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার বাসুদেব হরিবাসর মন্দিরে চতুর্থ প্রহরব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠানের সমাপনী প্রহরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন,বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশ পরিচালনায় সর্বক্ষেত্রের সফলতার দীপশিখাকে উন্মোচন করে একের পর এক অসম্ভবকে সম্ভব করে বাংলার ১৭ কোটি মানুষের জন্য যে সফলতা এনেছেন বিগত দিনের কোনো সরকার তা পারেনি। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার পর যারা দেশের ক্ষমতায় এসেছিলো জিয়াউর রহমান,খালেদা ,জেনারেল এরশাদ দেশ পরিচালনায় কতটুকু উন্নয়ন করেছে তা জনগণ জানে।বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়িত করে যাচ্ছে। জনগণের জন্য বর্তমান সরকার এমন কোনো খাত নেই,এমন কোনে দিক নেই যেখানে উন্নয়ন করতে গিয়ে ব্যর্থ হয়েছেন। বয়স্কভাতা, বিধবাভাতা প্রতিবন্ধী ভাতা,চাকুরী প্রদান থেকে শুরু করে রাস্তাঘাট, লোডসেডিং বিহীন বিদ্যুৎ ব্যবস্থা, বছরের শুরুতে বিনামূল্যে বইসহ নানামূখী উন্নয়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী মন্ত্রী শেখ হাসিনা।অনুষ্ঠানে উপস্থিত সকলের দৃষ্টি আহবান করে তিনি বলেন,এক শ্রেণির মানুষ আছে যারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনা জাগিয়ে রাজনীতি করতে চায় তাদের প্রতিহত করতে হবে।এবং সচেতন থাকতে হবে।এসময় তিনি দেশের উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে পূণরায় নৌকায় ভোট এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন।

চতুর্থ প্রহরব্যাপী এই মহানাম যজ্ঞানুষ্ঠানের সভাপতি সুধীর চন্দ্র রায়ের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদ, আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার