Top

শ্রীপুরে ফুটপাতে শীতের কাপড় বেচাকেনায় ধুম

২৭ নভেম্বর, ২০২২ ৪:৪৮ অপরাহ্ণ
শ্রীপুরে ফুটপাতে শীতের কাপড় বেচাকেনায় ধুম
মো: উজ্জল মিয়া, শ্রীপুর :

গাজীপুর শ্রীপুরে শীত এখনো পুরোপুরি না নামলেও গরম কাপড় বেচাকেনা জমে উঠেছে। ফুটপাত থেকে শুরু করে ছোট-বড় মার্কেট ও শপিংমলে শীতের বিভিন্ন পোশাক (সোয়েটার, কার্ডিগান, জ্যাকেট, লেডিস জ্যাকেট, হুডি, শাল, ব্লেজার, কানটুপি ও হাতমোজা) আগাম কিনতে ক্রেতার ভিড় বাড়ছে।

শীত ঝেঁকে বসার আগেই ফুটপাতে অপেক্ষাকৃত সস্তা ও ছোটবড় মার্কেট এবং শপিংমল ভেদে বিভিন্ন ব্র্যান্ডের শীতের পোশাক বিক্রি বেশ জমে উঠেছে। বিক্রি এখনো খুববেশি না হলেও অন্যান্য বারের চেয়ে ক্রেতার সংখ্যা তুলনামূলক বেশি বলে জানিয়েছেন দোকানিরা।

উপজেলার বিভিন্ন বাজারের ফুটপাতে গরম কাপড়ের দোকানে ছেয়ে গেছে।শীতের শুরু থেকেই বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে ভ্যানে কিংবা ভ্রাম্যমাণ দোকানঘর গড়ে উঠেছে। ফলে শীতে গরম কাপড় ও জুতার ব্যবসা জমে ওঠেছে। ফুটপাতে সকাল থেকে রাত পযন্ত চলছে বেচাকেনা। শীতবস্ত্র কিনতে ফুটপাতের গড়ে ওঠা কাপড়ের দোকানে ভিড় জমাচ্ছে নিম্ন ও মধ্যম আয়ের মানুষ। শীত নিবারণে সাধ্যমত কম মূল্যে শীতবস্ত্র কিনতে যাচ্ছেন ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলোতে।

এবারের শীতকে কেন্দ্র করে পৌর এলাকার মাওনা চৌরাস্তা, শ্রীপুর, মাস্টারবাড়ি , আনসার রোড, ও বিভিন্ন আঞ্চলিক সড়কে মোড়ে, এছাড়াও উপজেলার কাওরাইদ বাজার, বরমী বাজার, এমসি বাজার, নয়নপুর বাজার, জৈনা বাজার, গাজীপুর বাজার সহ মহা সড়কের পাশে স্থায়ীসহ ভ্রাম্যমাণ দোকানে ও ভ্যানে করে লোকসমগম এলাকায় শীতের গরম কাপড় বিক্রি হচ্ছে।

গত শনিবার উপজেলার বিভিন্ন দোকান ঘুরে দেখা যায়, শিশুসহ নানা বয়সের শীতের বিভিন্ন রকম পোশাক রয়েছে। এর মধ্যে গেঞ্জি, উলের পোশাক, কোর্ট ও জ্যাকেট বেশি বিক্রি হয়। এছাড়া নারীদের জন্য নানা রকম পোশাক রয়েছে। শোয়েটার কিংবা জ্যাকেট থেকে শুরু করে বিভিন্ন দামে বিক্রি হচ্ছে। দামে সাশ্রয়ী হওয়ায় বিকেল বেলা থেকে শুরু করে রাত পর্যন্ত উপচে পড়া ভিড় দেখা যায় ফুটপাতে। পৌরসভার মাওনা চৌরাস্তায় মহাসড়কের পাশে ফুটপাতে গরম কাপড় কিনতে আসা ক্রেতা জুবায়ের বলেন, প্রতি বছর এখানে এ ফুটপাতে গরম কাপড়ের দোকান বসে। তবে এবার দোকান ও ভ্যান ব্যবসায়ীদের সংখ্যা বেশি লক্ষ্য করা যায়।

বাঁশবাড়ি এলাকার একটি কিন্ডার গার্ডেন স্কুলের শিক্ষক আল – আমিনের সঙ্গে আলাপকালে বলেন, সে এক হাজার টাকায় দুইটি হুডি কিনেছেন। শীত জেঁকে বসলে এ দুটি হুডির দাম ২০০/৪০০ টাকা বেশি দিয়ে কিনতে হবে। তাই আগাম কিনে নিয়েছি। জৈনা বাজার মসজিদ মার্কেট এলাকায় বিক্রেতা শহিদুল বলেন, আশির দশক থেকে আমি শীতে গরম কাপড়ের ব্যবসা করছি। তবে এবছর ক্রেতাদের ভীড় একটু বেশি দেখা যাচ্ছে।

ফুটপাতে গরম কাপড় বিক্রেতা নাইম বলেন, জ্যাকেট, কোর্ট, গেঞ্জি, সব ভ্যারাইটির কাপড় বিক্রি করা হয়। তবে শোয়েটার ১০০ টাকা থেকে ২০০টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া জ্যাকেট ২০০ থেকে ৮০০ টাকার মধ্যে ও টি শার্ট ১৫০/২৫০ টাকায় বিক্রি করা হয়। এছাড়াও কাপড়ের বিভিন্ন কোয়ালিটি অনুযায়ী বিক্রি করা হচ্ছে।

শেয়ার