Top

মতলব উত্তরে কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ

০৬ ডিসেম্বর, ২০২২ ৩:৩৬ অপরাহ্ণ
মতলব উত্তরে কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ
মতলব উত্তর(চাঁদপুর)প্রতিনিধি :

২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড ও উফশী জাতের ধানের বীজ ব্যবহারের মাধ্যমে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ৬ ডিসেম্বর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রিপন হোসেন,উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক জিএম ফারুক।

উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন জানান, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৯০০ জন কৃষককে ৫ কেজি করে উফশী জাতের ধান বীজ, দশ কেজি করে ডিএপি সার ও দশ কেজি করে এমওপি সার এবং ২ হাজার কৃষককে ২ কেজি করে হাইব্রিড জাতের ধানের বীজ বিতরণ করা হয়।

 

শেয়ার