Top

বাঁশের খুঁটিতে টিকে আছে মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে সীমানা প্রাচীর

১৪ ডিসেম্বর, ২০২২ ৫:০৮ অপরাহ্ণ
বাঁশের খুঁটিতে টিকে আছে মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে সীমানা প্রাচীর
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়া শহরের সাহিত্যিক মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীরটি ঝুঁকিপূর্ণভাবে দাঁড়িয়ে আছে। বাঁশের খুঁটি দিয়ে সেটিকে গার্ড দেয়া হয়েছে। জরাজীর্ণ এ সীমানা প্রাচীর হেলে যাওয়ায় শহরের র‌্যাব গলির ব্যস্ততম সড়কে ঝুঁকি নিয়ে যাতায়াত করছে পথচারীরা। দ্রুত সীমানা সেটি সংস্কারের ব্যবস্থা না করলে যে কোনো সময় ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এতে সংস্কার না করায় ক্ষোভ-প্রকাশ করেছেন পথচারী ও স্থানীয় বাসিন্দারা।

বিদ্যালয়টির শিক্ষকরা জানান, সাহিত্যিক মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীরের পাশের সড়ক দিয়ে শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। প্রাচীরটি যে কোনো সময় ধসে পড়তে পারে। এতে বড় ধরনের ক্ষতি হতে পারে। তাই দ্রুত সংস্কারের দাবিও জানান তারা।

বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী ফাতেমা খাতুন বলেন, প্রতিদিন ভয়ে ভয়েই এই সড়কটুকু অতিক্রম করে স্কুলে যায়। পথচারীরাও জানান একই কথা।

এ ব্যাপারে মীর মোশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর ফিরোজা বুলবুল বলেন, স্কুল ফান্ডে টাকা না থাকায় জরাজীর্ণ এ সীমানা প্রাচীরটি দ্রুত সংস্কারের জন্য জেলা পরিষদের মাধ্যমে পুর্ণনির্মাণ করতে জানিয়েছি। তারা আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এতদিনেও এটি অপসারণে কার্যকর পদক্ষেপ নেননি। আমরা আবারো যোগাযোগ করে জেলা পরিষদের কর্মকর্তাদের বিষয়টি জানানো হবে।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি শেখ হাসান মেহেদী বলেন, জেলা পরিষদে সীমানা প্রাচীরটির সংস্কার কাজ করতে আবেদন করা হয়েছে। দ্রুতই কাজ শুরু হবে বলেও আশা তার।

এ ব্যাপারে কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান বলেন, স্কুল কতৃপক্ষ যোগাযোগ করলে সীমানা প্রাচীরটির সংস্কার কাজ করা হবে।

শেয়ার