Top

শ্রীপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

১৮ ডিসেম্বর, ২০২২ ২:৪১ অপরাহ্ণ
শ্রীপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

শ্রীপুর উপজেলা ও কাওরাত ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগের ৫০ জন নেতাকর্মী নিয়ে মাহাবুব হাসান রোববার (১৮ ডিসেম্বর ) সকালে কৃষক শাহাবুদ্দিনের তিন কাঠা জমির ধান কেটে মাড়াই করে দেন। হঠাৎ রাজপথের ছাত্রলীগের নেতাকর্মীদের কৃষকের ক্ষেতের ধান কাটতে দেখে প্রশংসায় ভাসাচ্ছেন সচেতনমহলসহ স্থানীয়রা ।

অর্থ সংকটের কারণে তিন কাঠা জমির পাকা ধান কাটতে পারছিলেন না গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বৈরাগবাড়ী গ্রামের কৃষক শাহাবুদ্দিন। ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। খবর পেয়ে গাজীপুর ৩ আসনের সাংসদ, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ ও গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের নির্দেশনা শ্রীপুর ছাত্রলীগের পক্ষে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাহবুব হাসান সেখানে ছুটে যান।

ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক শাহাবুদ্দিন অনেকটাই আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি বলেন, অন্যের তিন কাঠা জমি বর্গা নিয়ে ধান চাষ করছি। আর্থিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাহবুব হাসান আরও নেতাকর্মী সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমার তিন ক্ষেতের ধান কেটে দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে আমার ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলব না।

শ্রীপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাহবুব হাসান বলেন, আর্থিক সংকটের কারণে এদিকে কৃষক শাহাবুদ্দিন তিন কাঠা জমির পাকা ধান নিয়ে কাটতে না পেরে বিপাকে পড়েন। কৃষক শাহাবুদ্দিন অসহায়ত্বের কথা শুনে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তার ধান কেটে দিয়েছি।

শেয়ার