Top

নিরাপত্তা কর্মীকে বেঁধে দোকানে দুর্ধর্ষ ডাকাতি

১৯ জানুয়ারি, ২০২৩ ৬:৪৯ অপরাহ্ণ
নিরাপত্তা কর্মীকে বেঁধে দোকানে দুর্ধর্ষ ডাকাতি
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুর মহানগরের মেট্রো সদর থানাধীন বাঙ্গালগাছ বাজারে দোকানের তালা কেটে ২২০ বস্তা চাউল লুট করেছে ডাকাতেরা। বুধবার দিবাগত রাত আড়াইটায় গাজীপুর-পূবাইল সড়কের ওই বাজারের নিরাপত্তাকর্মীকে বেঁধে তারা লুটপাট চালায়। খবর পেয়ে বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) দুপুরে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাজারের নিরাপত্তাকর্মী মানোহর মিয়া জানান, রাত আড়াইটার দিকে গাজীপুর-পূবাইল সড়কের বাজারের পশ্চিম পাশে দোকানে বসে পাহারা দিচ্ছিলেন তিনি। দক্ষিন পাশ (পূবাইলের দিক থেকে) দিয়ে দুই পিকআপ যোগে ৮/১০ জন লোক বাজারে ঢুকে। কিছু বুঝে উঠার আগেই পিকআপ তার কাছে এসে থামালে ডাকাতেরা পিকআপ থেকে লাফ দিয়ে নেমে তার বুকে ও পিঠে আঘাত করে। পরে তার মুখে স্কচটেপ পেচিয়ে হাত-পা বেঁধে সড়কের পশ্চিম পাশে দোকানের চিপায় ফেলে রাখে। পরে তিনি অচেতন হয়ে পড়েন। এসময় এক ডাকাত তাকে পাহার দিচ্ছিলো এবং বাকিরা দোকানের তালা কেটে চাউল লুট করে। পুরো বাজার সিসি ক্যামেরা দিয়ে অন্তর্ভুক্ত।

নিরাপত্তাকর্মী মানোহর মিয়া শেরপুর জেলা সদর উপজেলার দুসরা (ছনকান্দা) গ্রামের মৃত হাসেন আলীর ছেলে। সে প্রায় ৮ বছর যাবত এ বাজারে নিরাপত্তা প্রহরী হিসেব দায়িত্ব পালন করে আসছেন।

স্থানীয় মমিন মিয়া জানান, রাত আড়াইটার দিকে হঠাৎ তার ঘুম ভাঙ্গে। এসময় তিনি সিসি ক্যামেরায় নজর পড়লে বাজারে দুইটি পিকআপ খাড়া দেখতে পান। পরে গুরুত্ব না দিয়ে তিনি টিফিন করে ঘুমানোর আগে আবার সিসি ক্যামেরায় নজর দিলে দেখেন পিকআপে চাউলের বস্তা উঠাচ্ছে। পরে তিনি দ্রুত ঘর থেকে বের হয়ে বাজারে এসে ডাকাত ডাকাত বলে চিৎকার দিলে ডাকাতেরা পিকআপ নিয়ে উত্তর দিক দিয়ে দ্রুত চলে যায়।

দোকান মালিক মজিবুর রহমান জানান, বুধবার (১৮ জানুয়ারী) সন্ধ্যা ৭ টায় বেচাকেনা শেষে তিনি দোকানে তালা লাগিয়ে বাসায় চলে যান। তার দোকানে ৫ লাখ টাকা মূল্যের ৫০ এবং ২৫ কেজি ওজনের ২২০ বস্তা চাউল ছিল। রাতে লোকজনের চিৎকার শুনে তিনি ঘুম থেকে উঠে বাজারে আসলে তার দোকানের চাউল লুটের খবর জানতে পারেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম জানান, সকালে খবর পেয়ে জিএমপি’র অপরাধ উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) আবু তোরাব মো: শামসুর রহমান, সহকারী উপ-কমিশনার (এডিসি) রেজোয়ান আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দোকান মালিকের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার