Top

কুমিল্লায় ১০ কিলোমিটার যানজট

১৭ অক্টোবর, ২০২৩ ১০:৩৬ অপরাহ্ণ
কুমিল্লায় ১০ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে প্রায় ১০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যা থেকে এই যানজট চলছে।

জানা গেছে, মহাসড়কের কুমিল্লার জাগুরঝুলি এলাকা থেকে পূর্বদিকে মোস্তফাপুর পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার যানজট লক্ষ্য করা গেছে। এই যানজট ঢাকা এবং চট্টগ্রাম উভয় লেনে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী এবং বিভিন্ন যানবাহনের চালকরা। যানজট থেকে রেহাই নেই মহাসড়কের পদুয়ার ওভারপাসেও।

জাহেদ হোসেন নামের স্টার লাইন পরিবহনের বাসচালক বলেন, ঢাকা থেকে কুমিল্লা অংশে চলে আসতে বেশি সময় লাগেনি। কিন্তু কুমিল্লা অংশটি পার হতে বেশ সময় লাগছে। এক কিলোমিটার পথ পাড়ি দিতে এক ঘণ্টারও বেশি সময় লাগছে।

ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, যানজট তেমন নেই। মহাসড়কে মেরামতের কাজ চলায় এক লেনের গাড়ি অন্য লেন দিয়ে পার করতে হচ্ছে। ফলে যানবাহনগুলো থেমে থেমে চলছে। যান চলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশের মোবাইল টিম কাজ করছে। তবে সড়ক মেরামতের কাজ শেষ না হলে এই সমস্যা কাটবে বলে মনে হয় না।

মহাসড়কের মেরামত বিষয়ে জানতে সড়ক ও জনপথ অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীত চাকমাকে কল করা হলে তিনিও রিসিভ করেননি। পরে খুদেবার্তা পাঠালেও তিনি কোনো উত্তর দেননি।

শেয়ার