Top

এশিয়া কাপে ব্রোঞ্জ জিতলেন বাংলাদেশের তপু-মেঘলা

২৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ
এশিয়া কাপে ব্রোঞ্জ জিতলেন বাংলাদেশের তপু-মেঘলা

ইরাকের বাগদাদে এশিয়া কাপ আরচারির কম্পাউন্ড মিশ্র বিভাগে বাংলাদেশ স্বাগতিক ইরাককে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে। কম্পাউন্ড মিশ্র বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন তপু রায় ও মেঘলা।

রিকার্ভ ও কম্পাউন্ডের ব্যক্তিগত ইভেন্টে কোনো সুখবর না পেলেও দলগত থেকে প্রথম পদক পাওয়ার আনন্দ সঙ্গী হয়েছে বাংলাদেশের। এশিয়া কাপ স্টেজ-১ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টের কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছেন তপু রায় ও মেঘলা রানী।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ শুধু মিশ্র বিভাগে ব্রোঞ্জের লড়াইয়ে ছিল। প্রথম সেটে লাল-সবুজের প্রতিনিধিরা ৩৬-৩৪ পয়েন্ট ও পরের সেটে এগিয়ে ছিল ৩৭-৩৬ পয়েন্টে। শেষ দুই সেটে সমতা ছিল ৩৭-৩৭, ৩৮-৩৮ পয়েন্টে।

ইরাকের বাগদাদে হওয়া এই প্রতিযোগিতায় শনিবার তপু ও মেঘলা জুটি ১৫১-১৪৫ স্কোরে কুয়েতের জুটিকে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে। কিন্তু ফাইনালে যাওয়ার লড়াইয়ে ভারতের জুটির বিপক্ষে তারা হেরে যান ১৫৭-১৪৬ ব্যবধানে।

ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে ইরাকের জুটির বিপক্ষে জমজমাট লড়াইয়ের পর ১৪৮-১৪৬ স্কোরে জেতেন তপু ও মেঘলা জুটি। তাতে চলতি আসরে প্রথম পদক জয়ের স্বাদও পায় বাংলাদেশ।

এ আসর থেকে এখনও চারটি পদক জয়ের সুযোগ আছে বাংলাদেশের সামনে। রোববার রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট ও রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

একই দিনে রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ইরাকের বিপক্ষে এবং রিকার্ভ পুরুষ একক ইভেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হাকিম আহমেদ রুবেল উজবেকিস্তানের প্রতিযোগীর মুখোমুখি হবেন।

বিএইচ

শেয়ার