Top

উপজেলা নির্বাচনে কুমিল্লা দক্ষিণে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

০২ মে, ২০২৪ ৬:১৪ অপরাহ্ণ
উপজেলা নির্বাচনে কুমিল্লা দক্ষিণে প্রার্থীদের প্রতীক বরাদ্দ
কুমিল্লা প্রতিনিধি :

আগামী ২১মে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গত ২১ এপ্রিল রবিবার প্রার্থীরা মনোনয়ন দাখিল করেন। মনোয়নয়ন যাচাই বাচাইয়ের পর বৃহস্পতিবার (২ মে) প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়েছে।

এসময় প্রতীক বরাদ্দের পূর্বে প্রার্থীদের আচরণ বিধি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এ সময় সদর দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম বলেন, আমি এই উপজেলায় ০৯ মাস ধরে কর্মরত আছি। আপনারা (প্রার্থীরা) আমার কাছের মানুষ, আপনারা এমন কোন কাজ করবেন না যেন আপনাদের বিরুদ্ধে আমার এক কলম লিখতে হয়, আপনাদের যতটুকু খারাপ লাগবে তার চেয়ে আমার আরও বেশি খারাপ লাগবে। আপনারা এমন কোন কাজ করবেন না যাতে আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হয়।

এ সময় রিটার্নিং কর্মকর্তা বলেন নির্বাচন কমিশন কর্তৃক যে সকল আচরণবিধি প্রনয়ণ করা হয়েছে তা মেনে চলবেন। আপনারা যারা এবং আপনাদের সমর্থনে কোন আচরণ বিধি লঙ্ঘন করলে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

সংক্ষিপ্ত বক্তব্য শেষে প্রতীক বরাদ্দ করা হয়েছে, চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ০৬ জন, এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৩ জন’কে প্রতীক বরাদ্দ করেছেন।

চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন যারা, আব্দুল হাই বাবলু-হেলিকপ্টার, আক্তারুজ্জামান-আনারস, গোলাম সারওয়ার-কাপ পিরিচ, মোহাম্মদ কাউছারুল ইসলাম-মোটর সাইকেল।

ভাইস চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন, আনোয়ার হোসেন-উড়োজাহাজ, খোরশেদ আলম-তালা, আশ্রাফুজ্জামান- বই, রুবেল হোসেন -বৈদ্যুতিক বাল্ব, মোহাম্মদ ইসরাক মাহমুদ -টিউবওয়েল, মোহাম্মদ সফিক আহমেদ মজুমদার-চশমা।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন, খন্দকার ফরিদা ইয়াসমিন-কলস, নাছিমা আক্তার- বৈদ্যুতিক পাখা, সালমা আক্তার-ফুটবল।

কুমিল্লা জেলা প্রসাশকের কার্যালয়ে উপস্থিত ছিলেন রিটার্নিং অফিসার পঙ্কজ বড়ুয়া, সদর দক্ষিণ উপজেলার নির্বাহী অফিসার রুবাইয়া খানম সহ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীরা।

এসকে

শেয়ার