Top

গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

০৩ মে, ২০২৪ ১:০৭ অপরাহ্ণ
গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

জয়দেবপুরে তেল ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমানকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

দুর্ঘটনার পর গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মো. সফিকুল ইসলাম দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে এ কমিটি গঠনের কথা জানান।

তিনি বলেন, এ দুর্ঘটনায় কারো অবহেলা বা গাফিলতি আছে কিনা তদন্ত করে দেখা হবে।

এর আগে শুক্রবার (৩ মে) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে জয়দেবপুর রেল স্টেশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, গাজীপুরের জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়।

টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা টাঙ্গাইল কমিউটার ট্রেনটি বেলা ১১টায় জয়দেবপুর স্টেশনে যাত্রা বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে আউটার সিগন্যালে পৌঁছানোর পর লাইন ক্রসিংয়ের সময় বিপরীত দিক থেকে আসা জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় একটি তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় যাত্রীবাহী ট্রেনের চালকসহ আহত তিনজনকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, টাঙ্গাইল কমিউটার ট্রেনটি অনেকটা খালি অবস্থায় ঢাকার দিকে যাচ্ছিল। ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে ময়মনসিংহ ও উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে রেলওয়ে বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘঠনাস্থলে পৌঁছেছেন। সেই সঙ্গে উদ্ধারকারী ট্রেন এসে পৌঁছেছে।

বিএইচ

শেয়ার