Top
সর্বশেষ

নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে প্রতিবেদন পিছিয়ে ৩ জুলাই 

১১ জুন, ২০২৪ ১১:৪৬ পূর্বাহ্ণ
নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে প্রতিবেদন পিছিয়ে ৩ জুলাই 

মানবপাচার মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে ৩ জুলাই ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১১ জুন) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে এদিন মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল করতে পারেনি। ফলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান নতুন এদিন ধার্য করেন। আদালতের লালবাগ থানার সাধারণ নিবন্ধন (নারী ও শিশু) শাখার এসআই তাহমিনা এ তথ্য নিশ্চিত করেছেন।

এ মামলাটি দায়েরের পরিপ্রেক্ষিতে দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে মানবপাচারকারী চক্রের মূলহোতা আজম খান ও তার চার সহযোগীকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে ২০২০ সালের ১১ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে গ্রেফতার করে সিআইডি। এরপর একই বছরের ১৫ সেপ্টেম্বর ঘটনার রহস্য উন্মোচনে ইভানকে সাতদিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন আদালত। বর্তমানে ইভান জামিনে আছেন।

দুবাই পুলিশের দেওয়া তথ্যানুযায়ী, আজম খান ও তার দুই সহযোগী ডায়মন্ড ও আনোয়ার হোসেন ওরফে ময়নাকে এ মামলায় গ্রেফতার করে সিআইডি। এছাড়া গ্রেফতার হন আজমের এ দেশীয় প্রতিনিধি নির্মল সরকার ও মো. ইয়াছিন। পরে এ তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা মানবপাচারের গডফাদার হিসেবে বাড্ডার সজীব ও ময়মনসিংহের অনীকের নাম বলেন। আজম খান জবানবন্দিতে বলেন, সজিব ও অনিক নামের এ দুজনেরই দুবাইতে ড্যান্স বার আছে।

মামলাটির সূত্রে জানা যায়, ২০২০ সালের ২ জুলাই মূলহোতা আজম খান ও ইভানসহ নয়জনের বিরুদ্ধে মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃনাল কান্তি। মামলার এজাহারভুক্ত অন্য আসামিরা হলেন- আলামিন হোসেন ওরফে ডায়মন্ড (২৬), স্বপন হোসেন (২৮), নাজিম (৩৬), নির্মল দাস, আলমগীর, আমান ও শুভ।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা দুবাইয়ের হোটেল ও ড্যান্স বারে মেয়েদের যৌনকর্মে বাধ্য করতেন। তাদের প্রতিনিধিরা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে কাজ দেওয়ার নামে মেয়েদের দুবাই পাঠাতেন।

উল্লেখ্য, ‘ধ্যাততেরিকি’ সিনেমায় নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ। তিনি ড্যান্স ট্রুপ নামে একটি ড্যান্স কোম্পানি পরিচালনা করেন। বিভিন্ন করপোরেট অনুষ্ঠানে পারফর্ম করে তার দল।

এম জি

শেয়ার