Top

হাজীগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে ৭ মার্চ উদযাপন

০৭ মার্চ, ২০২১ ৯:৫৩ অপরাহ্ণ
হাজীগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে ৭ মার্চ উদযাপন
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁদপুরের হাজীগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ঐতিহাসিক ৭ মার্চ পালন করেছে। প্রথম বারের মত ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন জমকালো আয়োজনের মাধ্যমে এই দিনটিকে স্বরন করলো বাঙ্গালী জাতি।

রোববার (৭ মার্চ) দিবসের শুরুতে উপজেলা পরিষদের সম্মূখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রশাসন, হাজীগঞ্জ থানা পুলিশ, পৌরসভা ,উপজেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামী যুবলীগ, উপজেলা ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

৭ মার্চ উদযাপন উপলক্ষে ভাষন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ওসাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে এই দিনটি পালন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ূয়ার সভাপতিত্বে আলোচনা সভা বক্তব্য রাখেন, পৌর মেয়র ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ মাঈনুদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা, থানা অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুবুল আলম চুন্নু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. গোলাম ফারুক মুরাদ।

ওই সময় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. জাকির হোসেন মিয়াজী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী আক্তারসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

এছাড়া ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে হাজীগঞ্জ থানা পুলিশের উদ্যোগে আনন্দ উৎযাপন কেক কাটা, প্রীতিভোজ ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ সুধীজন উপস্থিত ছিলেন।

এসব আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা আমরা অর্জন করেছি। তারই স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সর্বক্ষেত্রে মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে ধারণ করে দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করে যাচ্ছেন।

শেয়ার