Top

বেগম জিয়ার মুক্তির সাথে বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি জড়িত

০৩ জুলাই, ২০২৪ ৭:৪২ অপরাহ্ণ
বেগম জিয়ার মুক্তির সাথে বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি জড়িত
লক্ষ্মীপুর প্রতিনিধি :

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেছেন, খালেদা জিয়ার মুক্তির সঙ্গে অন্তরঙ্গ ভাবে জড়িত রয়েছে এদেশের মানুষের অধিকার। বেগম জিয়ার মুক্তির সাথে বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি জড়িত। ভোটার অধিকার, মানবাধিকার, গণতান্ত্রিক অধিকার, মতপ্রকাশের অধিকারসহ সকল অধিকার প্রতিষ্ঠা করতে হলে বেগম জিয়ার মুক্তির প্রয়োজন।

বুধবার (৩ জুলাই) বিকেলে লক্ষ্মীপুরে বিএনপি নেতা এ্যানীর বাসভবন প্রাঙ্গণে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি অংশ হিসেবে দলটির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মিন্টু এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের পতন বেশি দূরে নয়। যখন পতন হবে তখন আওয়ামী লীগের কোন লোককে খুঁজে পাওয়া যাবে না। আওয়ামী লীগ তাদের দলকে নির্ভাসনে পাঠিয়েছে। তাই তো তাদের নির্বাচনে সাধারণ মানুষ অংশ নেয় না।

এছাড়া তিনি আরো বলেন, লক্ষ্মীপুর থেকে আন্দোলন সংগ্রাম করে আওয়ামী লীগ সরকারের পতন করা হবে। কারণ আওয়ামী লীগ সরকারের বিশাল একটি অবদান এ লক্ষ্মীপুর থেকে হয়েছে। তেমনি ভাবে আওয়ামী লীগ সরকারের পতনের সূচনা হবে এ লক্ষ্মীপুর থেকে।

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির মিন্টু আরও বলেন, তৎকালীন সময় যখন আওয়ামী লীগ সরকার মন্ত্রী পরিষদ গঠন করতে ব্যর্থ হয়েছে। তখনকার সময় রামগতি থেকে জাসদের এমপি নির্বাচিত হয়েছেন আ.স.ম আব্দুর রব। তখন ওনাকে পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী দিয়ে আওয়ামী লীগে সরকার গঠন করা হয়। তাই লক্ষ্মীপুর থেকে বর্তমান সরকার পতনের আন্দোলন শুরু করতে হবে ঐক্যবদ্ধ হয়ে।

জেলা বিএনপির আয়োজিত সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সভাপতিত্বে ও লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,
বিএনপির চট্টগ্রাম বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ ভিপি হারুন।

এছাড়া উপস্থিত ছিলেন, বিএনপি নেতা অ্যাডভোট হাফিজুর রহমান, হারুনুর রশিদ ব্যাপারী, নিজাম উদ্দিন ভূঁইয়া, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, জেলা যুবদলের আহবায়ক রেজাউল করিম লিটন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।

এসকে

শেয়ার