Top

জাহাঙ্গীরকে ছাড়াই গাজীপুর মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

০৩ জুলাই, ২০২৪ ৮:১২ অপরাহ্ণ
জাহাঙ্গীরকে ছাড়াই গাজীপুর মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুর মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে আলোচিত ও সমালোচিত গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম স্থান পাননি। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করায় মহানগর আওয়ামীলীগ নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের সিদ্ধান্তের প্রতি সন্তুষ্টি প্রকাশ করছেন।

পূর্ণাঙ্গ কমিটির সবচেয়ে বড় লক্ষনীয় বিষয় হলো কমিটিতে বহিস্কৃত সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে রাখা হয়নি। মঙ্গলবার (০২ জুলাই) বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত পত্রে কমিটি অনুমোদন হয়।

২০২২ সালের ১৯ নভেম্বর গাজীপুরের ভাওয়াল রাজবাড়ী মাঠে গাজীপুর মহানগর আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে পুনরায় সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

বুধবার (০৩ জুলাই) সন্ধ্যায় নব ঘোষিত কমিটির সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, মঙ্গলবার (০২ জুলাই) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭৫ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন। কমিটিতে ২৮ সদস্যর একটি উপদেষ্টা পরিষদেরও অনুমোদন দেয়া হয়। অনুমোদন প্রাপ্তির দিন থেকে পরবর্তী ৩ বছর পর্যন্ত এ কমিটির মেয়াদ থাকবে।

কমিটির অন্যান্য পদের নেতৃবৃন্দরা হলেন সহ-সভাপতি বেগম সামসুন নাহার ভূইয়া, মতিউর রহমান মতি, আব্দুল হাদী শামীম, রেজাউল করিম ভূইয়া, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, ওসমান আলী, আসাদুর রহমান কিরণ, সফর উদ্দিন খান, শেখ আসাদুল্লাহ, হেদায়েতুল ইসলাম এবং আব্দুল আলীম মোল্লা। যুগ্ন-সাধারণ সম্পাদক হলেন আফজাল হোসেন সরকার রিপন, কাজী ইলিয়াস আহমেদ, এবিএম নাসির উদ্দিন নাসির।

আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট খালেদ হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক নাসির উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফজলুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান রাসেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আকতার হোসেন গাজীপুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হালিম সরকার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাইজ উদ্দিন মোল্লা, বিজ্ঞান ও প্রযুত্তি বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহীদ উল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক হোসনে আরা জুলি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান, যুব ও ক্রীড়া সম্পাদক হীরা সরকার, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আনিসুর রহমান মাস্টার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাছির উদ্দিন, শ্রম বিষয়ক সম্পাদক সোলায়মান মিয়া।

এছাড়াও কমিটিতে গাজীপুর মহানগর যুবলীগের আহবায়বক কামরুল আহসান সরকার রাসেলকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক জাকির হোসেন খোকন, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, এস এম আলতাব হোসেন ও আব্দুল্লাহ-আল মামুন মন্ডল। উপ-দপ্তর সম্পাদক মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দ্বীপ, উপ-প্রচার সম্পাদক সালমা বেগম, কোষাধ্যক্ষ সিরাজুল ইসলাম চৌধুরী।

৭৫ বিশিষ্ট গাজীপুর মহানগর আওয়ামীলীগের কমিটির সদস্যরা হলেন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট আ. ক. ম মোজাম্মেল হক এম.পি, জাহিদ আহসান রাসেল এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, কাজী আলিম উদ্দিন বুদ্দিন, প্রফেসর এম এ বারী, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, আব্দুর রউফ নয়ন, এস এম মোকছেদ আলম, আবু সাহিদ খান, অ্যাডভোকেট হেলাল উদ্দিন, আজিজুর রহমান শিরিশ, অধ্যক্ষ মহি উদ্দিন আহম্মেদ, আব্দুর রহমান মাস্টার, আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা ফজলু, জাহিদ আল মামুন, ব্যারিস্টার সাজ্জাদ হোসেন, আবুল কাশেম, মীর আসাদুজ্জামান (তুলা), খলিলুর রহমান, এম. এ হাজী আদম আলী, অ্যাডভোকেট আকতার হোসেন, এস এম আকরাম হোসেন, নীলিমা আক্তার লিলি, জালাল উদ্দিন মাষ্টার, এস এম শামীম আহমেদ, খোরশেদ আলম রানা, মতিউর রহমান, অ্যাডভোকেট কামাল আহমেদ খান, সেলিম মিয়া, কবির হোসেন, আব্দুর রউফ, এইচ এম শাহজাহান মাস্টার, অরুন কুমার সাহা, কাজী সেলিম ও আলমগীর হোসেন খান।

এসকে

শেয়ার