Top

গাইবান্ধায় সাব-রেজিস্ট্রি অফিসের দুর্নীতি তদন্তের দাবিতে মানববন্ধন

০৭ জুলাই, ২০২৪ ৮:০৮ অপরাহ্ণ
গাইবান্ধায় সাব-রেজিস্ট্রি অফিসের দুর্নীতি তদন্তের দাবিতে মানববন্ধন
গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধায় সাব-রেজিস্ট্রি অফিসের অনিয়ম-দুর্নীতি-জালিয়াতি ও লুটপাটের বিচার বিভাগীয় তদন্ত এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

রোববার (৭ জুলাই) শহরের নাট্য সংস্থার ট্রাফিক মোড়ে বাংলাদেশ ওয়ার্কাস পার্টির পলিটব্যুরো সদস্য এবং প্রবীণ রাজনীতিবিদ আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে গাইবান্ধা সাব-রেজিস্ট্রি অফিসে নানা অনিয়ম-দুর্নীতি-লুটপাট চলছে। পে-অর্ডারের কোটি কোটি টাকা যা সরকারি কোষাগারে জমা হওয়ার কথা তা জমা না করে লুট করা হয়েছে। একই পে-অর্ডার দেখিয়ে একাধিক দলিল সম্পন্ন করেছে। ফলে অনেক জমির দলিলই হয়নি।

তারা বলেন, সমিতির নামে অন্যায়ভাবে সাধারণ মানুষের কাছ থেকে আদায় করা হয়েছে কোটি কোটি টাকা। প্রতারণার শিকার হয়েছে অসংখ্য ক্রেতা-বিক্রেতা। এই দুর্নীতির কারণে যেসকল জমি ক্রেতা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ক্ষতিপূরণ দিতে হবে।

এসময় নেতৃবৃন্দ সাব-রেজিস্ট্রি অফিসের অনিয়ম-দুর্নীতি-জালিয়াতি ও লুটপাটের বিচার বিভাগীয় তদন্ত এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। সেই সাথে এই আন্দোলনে গাইবান্ধার সর্বস্তরের জনগণকে যোগদেয়ার আহ্বান জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি নেতা ওয়াজিউর রহমান রাফেল, খোলাহাটী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ সামাদ আজাদ, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি প্রণব চৌধুরী খোকন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মনজুর আলম মিঠু, কমিউনিস্ট পার্টি জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সংগঠক মোস্তাফিজুর রহমান মুকুল, বাসদের জেলা আহ্বায়ক ও কেন্দ্রীয় ফোরামের সদস্য গোলাম রাব্বানী, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক রেবতী বর্মন, বাসদ(মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড. নিলুফার ইয়াসমিন শিল্পী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের জেলা আহ্বায়ক মৃনাল কান্তি বর্মন প্রমুখ।

এএন

শেয়ার