Top

বাড়ি নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে গ্রেনেডসদৃশ বস্তুর সন্ধান

০৮ জুলাই, ২০২৪ ৪:৫২ অপরাহ্ণ
বাড়ি নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে গ্রেনেডসদৃশ বস্তুর সন্ধান
গাজীপুর প্রতিনিধি :

বাড়ি নির্মাণ করার জন্য মাটি খোঁড়ার সময় গ্রেনেড সদৃশ বস্তুর সন্ধান পাওয়া গেছে। সোমবার (৮ জুলাই) সকাল পৌনে ৯টায় গাজীপুর মহানগরের দক্ষিণ ছায়াবিথী (বুম্বাইবাড়ী) এলাকায় গ্রেনেডের সন্ধান পায় মাটি কাটার শ্রমিকেরা। পরে তারা জায়গার মালিককে জানান।

ওই জমির মালিক প্রবাসী আবুল কাশেম। তিনি কাপাসিয়া উপজেলার খিরাটি গ্রামের আব্দুল হাইয়ের ছেলে। সে গত প্রায় চার বছর আগে সাড়ে তিন কাঠা জমি কেনেন। ঘটনাস্থলের আশেপাশে উৎসুক জনতা নিরাপদ দূরত্বে থেকে পুলিশের কার্যক্রম দেখছেন।

আবুল কাশেম জানান, চার বছর আগে সাড়ে তিন কাঠা জমি কেনেন তিনি। ওই জমির চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ করে রাখেন। সম্প্রতি বাড়ি নির্মাণের জন্য জমিতে চারদিন যাবত মাটি কাটা শ্রমিক দিয়ে গর্ত করা শুরু করছেন। সকাল পৌণে ৯ টার দিকে শ্রমিকেরা মাটি কাটার সময় চার ফুট গর্ত করার পর মাটির কলসের ভিতর পলিথিনে মোড়ানো গ্রেনেড সদৃশ বস্তু দেখতে পান। পরে তারা বাড়ীর মালিককে জানালে তিনি গ্রেনেডসদৃশ বস্তু দেখে তিনি জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিয়ে বিষয়টি জানান। পরে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল টিমের একটি ইউনিট দুপুর ১২টায় ঘটনাস্থলে আসে। এর আগে সকাল ১০টায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) সদর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পর্যবেক্ষণ করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) সহকারী কমিশনার ফাহিম আশজাদ জানান, বোম্ব ডিসপোজাল টিমের পরামর্শে নিরাপত্তার জন্য আশপাশের স্থানীয় বাসাবাড়ির বাসিন্দাদের নিরাপদ দূরত্বে থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা সেলিম সরকার জানান, কয়েকদিন ধরে ওই স্থানে বাড়ি নির্মাণ করার জন্য মাটি খোঁড়া হচ্ছে। স্থানীয়রা সকালে জানতে পারেন শ্রমিকরা কাজ করার সময় মাটির চার ফুট নিচে একটি মাটির কলসের মধ্যে পলিথিনে মোড়ানো গ্রেনেডসদৃশ বস্তু দেখতে পাওয়া গেছে।

বোম্ব ডিসপোজাল টিমের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহমুদুজ্জামান জানান, ১৫ সদস্যের ডিসপোজাল টিম তাদের রিমোট কন্ট্রোালের মাধ্যমে রোবট দিয়ে গ্রেনেড নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। ইতোমধ্যে ঘটনাস্থলে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের ইনচার্জ মেজর জুন্নুরাইন বিন আলমের নেতৃত্বে র‌্যাব সদস্যরাও ঘটনাস্থলে উপস্থি হয়েছে।

এসকে

শেয়ার