Top

কালিয়াকৈরে গ্লোব মেটাল কারখানায় দুধর্ষ ডাকাতি

০৮ জুলাই, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ
কালিয়াকৈরে গ্লোব মেটাল কারখানায় দুধর্ষ ডাকাতি
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরের কালিয়াকৈরে গ্লোব মেটাল কারখানায় দুধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা কারখানার নিরাপত্তা কর্মী ও কর্মকর্তা-কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে নগদ টাকাসহ বিপুল পরিমান মালামাল লুট করেছে। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ও মারধরে কারখানার কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীসহ অন্ততঃ ৭/৮ জন আহত হয়েছেন।

রবিবার (০৮ জুলাই) দিবাগত রাতে গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের সদস্য প্রতিষ্ঠাণ কালিয়াকৈর উপজেলার হরিতকিতলা এলাকাস্থিত ওই কারখানায় এ ঘটনা ঘটে।

গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন জানান, রবিবার দিবাগত রাত ৯টার দিকে ৩৮-৪০ জনের সশস্ত্র একদল ডাকাত গ্লোব মেটাল কমপ্লেক্স লিমিটেড কারখানার পেছনের সীমানা প্রাচীর টপকে ক্যাম্পাসে প্রবেশ করে। তারা একাধিক গ্রুপে বিভক্ত হয়ে কারখানার নিরাপত্তা কর্মীসহ কর্মকর্তা-কর্মচারীদের পর্যায়ক্রমে অস্ত্রের মুখে জিম্মি করে এবং হাত-পা বেঁধে বিভিন্ন কক্ষে আটক ও মারধোর করে। এসময় বাঁধা দেওয়ায় ডাকাতরা হুমায়ুন কবির নামের এক নিরাপত্তা কর্মীকে ছুরিকাঘাত করে। পুরো কারখানা ক্যাম্পাস নিজেদের নিয়ন্ত্রণে নেয় এবং বিভিন্নস্থানে নিজেদের লোক প্রহরায় রাখে। পরে ডাকাতরা কারখানার অফিস ভবনে ঢুকে বিভিন্ন কক্ষ ও সিন্ধুকের তালা ভেঙ্গে নগদ দুই লক্ষাধিক টাকা ও স্বর্ণালংকার লুট করে। এসময় ডাকাতরা কারখানার ও গোডাউনের গেইটের তালা ভেঙ্গে বিপুল পরিমাণ পিভিসি ক্যাবল (বৈদ্যুতিক তার), এফআর ক্যাবল, পাওয়ার ক্যাবল, বৈদ্যুতিক তার তৈরীর অ্যালুমুনিয়াম রডসহ বিভিন্ন মালামাল লুট করে। প্রায় ৬ ঘন্টা ব্যাপী ডাকাতি শেষে সোমবার ভোররাত সাড়ে ৩টার দিকে লুণ্ঠিত মালামালসহ ডাকাতরা একটি ট্রাকে করে নিয়ে পালিয়ে যায়।

তিনি জানান, খবর পেয়ে কারখানার উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং পুলিশের কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুুপার আজমীর হোসেন, কালিয়াকৈর থানার ওসি এ এফএম নাসিমসহ বিভিন্ন কর্মকর্তাগণ ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেন। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ও মারধরে কারখানার কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীসহ অন্ততঃ ৭/৮ জন আহত হয়েছেন। ডাকাতরা ২৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করেছে বলে ওই কর্মকর্তা জানান। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

এসকে

শেয়ার