Top

বেঙ্গল ইসলামি লাইফের প্রিমিয়াম আয় বেড়েছে ২৮ শতাংশ

০৯ জুলাই, ২০২৪ ২:১৫ অপরাহ্ণ
বেঙ্গল ইসলামি লাইফের প্রিমিয়াম আয় বেড়েছে ২৮ শতাংশ
নিজস্ব প্রতিবেদক :

চতুর্থ প্রজন্মের ইসলামি শরি’আহ্‌ মোতাবেক পরিচালিত বিমা কোম্পানি বেঙ্গল ইসলামি লাইফের প্রিমিয়াম সংগ্রহ বেড়েছে ২৭ দশমিক ৮৬ শতাংশ। ২০২৪ সালের প্রথমার্ধে অর্থাৎ জানুয়ারি থেকে জুন পযর্ন্ত কোম্পানিটির বিনিয়োগ এবং দাবি পরিশোধের হারও বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য অনুসারে, ২০২৪ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত কোম্পানিটি সর্বমোট ২৮ কোটি ৫৫ লাখ টাকার প্রিমিয়াম সংগৃহীত হয়েছে। ২০২৩ সালের একই সময়ে কোম্পানিটির মোট প্রিমিয়াম সংগ্রহ ছিল ২২ কোটি ৩৩ লাখ টাকা। অর্থাৎ কোম্পানিটির মোট প্রিমিয়াম সংগ্রহ ৬ কোটি ২২ লাখ টাকা বা ২৭ দশমিক ৮৬ শতাংশ বেড়েছে।

২০২৪ সালে বিমা কোম্পানিটির সংগৃহীত মোট প্রিমিয়ামের মধ্যে ১ম বর্ষ প্রিমিয়াম সংগ্রহ ১৪ দশমিক ১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ কোটি ৬৭ লাখ টাকা। এ ছাড়াও নবায়ন সংগ্রহ ৭৪ শতাংশ বেড়ে ৮ কোটি ৮৮ লাখ টাকা দাঁড়িয়েছে।

বেঙ্গল ইসলামি লাইফের বিনিয়োগও বেড়েছে ৫১ দশমিক ০৪ শতাংশ। ২০২৪ সালের প্রথম ৬ মাসে কোম্পানিটি ৬ কোটি ৩৫ লাখ টাকা নতুন বিনিয়োগ করেছে। এর আগে ২০২৩ সালের প্রথমার্ধে কোম্পানিটির এই নতুন বিনিয়োগ ছিল ৪ কোটি ১ লাখ টাকা। অর্থাৎ ২০২৩ সালের প্রথমার্ধের তুলনায় ২০২৪ সালের প্রথমার্ধে কোম্পানিটির বিনিয়োগ বেড়েছে প্রায় ২ কোটি ২৫ লাখ টাকা।

একইভাবে বীমা দাবি পরিশোধেও প্রবৃদ্ধির ধারা বজায় রেখেছে বেঙ্গল ইসলামি লাইফ। ২০২৩ সালের প্রথম অর্ধবর্ষে ১ কোটি ৫০ লাখ ৪২ হাজার টাকা দাবি পরিশোদ করা হয়েছে। একই সময়ে ২০২৪ সালের প্রথম অর্ধবার্ষিক তথা জানুয়ারি থেকে জুন পর্যন্ত কোম্পানিটি প্রায় ২ কোটি ৯৭ লাখ টাকা দাবি পরিশোধ করে যা পূর্ববর্তী বছেরের তুলনায় ৯৭ দশমিক ৫০ শতাংশ বেশি।

বেঙ্গল ইসলামি লাইফের ২০২৩ সাল শেষে লাইফ ফান্ড ছিল ১৮ কোটি ৮৬ লাখ। বর্তমানে তা বেড়ে দাড়িয়েছে ২৪ কোটি ১২ লাখ অর্থাৎ গত ৬ মাসে লাইফ ফান্ড বেড়েছে ৫ কোটি ২৬ লাখ। আলোচ্য সময়ে কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় হ্রাস পেয়েছে এবং অন্যান্য সূচক যেমন প্রিমিয়াম আয়, বিনিয়োগ ও লাইফ ফান্ড বৃদ্ধি পেয়েছে।

বেঙ্গল ইসলামি লাইফ সকল দাবিসমূহ দ্রুততার সাথে পরিশোধ করে গ্রাহকের আস্থা অর্জন করে ব্যবসা পরিচালনা করছে। বিশেষ করে স্বাস্থ্য বিমা গ্রাহকগণ কোম্পানির ৩০০টির অধীক নেটওয়ার্ক হাসপাতালে ক্যাশলেস সুবিধা ভোগের মাধ্যমে বিচিৎসা সুবিধাসহ দ্রুত চিকিৎসা সেবা পাচ্ছে। এতে কোম্পানির সুনাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

 

এসকেএস

শেয়ার