Top

গাজীপুরে ডুয়েট শিক্ষার্থীদের ঢাকা ময়মনসিংহ রেলপথ অবরোধ

১০ জুলাই, ২০২৪ ৪:১৯ অপরাহ্ণ
গাজীপুরে ডুয়েট শিক্ষার্থীদের ঢাকা ময়মনসিংহ রেলপথ অবরোধ
গাজীপুর প্রতিনিধি :

“বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, কোটা ব্যবস্থা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক” লেখা সম্বলিত ফেস্টুন নিয়ে ঢাকা-ময়মনসিংহ রেললাইনের জয়দেবপুরে রেলওয়ে জংশনের উত্তর পাশে লাল পতাকা হাতে নিয়ে রেলপথ অবরোধ করে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষার্থীরা। এর আগে তারা কোটা পুনর্বহাল রেখে হাইকোর্টের আদেশের প্রতিবাদে ডুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ মিছিল করে।

বুধবার (১০ জুলাই) বেলা পৌণে ১২ টা থেকে তারা এসব কর্মসূচী পালন করে।

ডুয়েট শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জয়দেবপুরের শিববাড়ী এলাকায় বিক্ষোভ করে। পরে তারা রেল লাইনে গিয়ে অবরোধ করে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা এ আন্দোলন করছে বলে জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

বৈষম্যবিরোধী ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছাত্র আন্দোলনের আহ্বায়ক আরমান চৌধুরী বলেন, বলেন, দেশব্যাপী আন্দোলনের এক দফা দাবি আদায়ের অংশ হিসেবে আজ আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। হাইকোর্ট কর্তৃক প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটাসহ ৫৬ শতাংশ কোটা পুনর্বহালের আদেশের বিরুদ্ধে এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে আজ এ অবস্থান কর্মসূচী পালন করছি। ডুয়েটের শতাধিক সাধারণ শিক্ষার্থী কোটা আন্দোলনে অংশ গ্রহণ করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিমকে একাধিকবার ফোন দিলে তিনি রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

জয়দেবপুরে রেলওয়ে জংশন স্টেশন মাস্টার হানিফ আলি জানান, ডুয়েট শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ রেললাইন অবরোধ কর্মসূচি পালন করছে।

এসকে

শেয়ার