Top

লালমনিরহাট পৌরসভায় ৪৮ কোটি ৭৮ লক্ষ টাকার বাজেট ঘোষণা

১৩ জুলাই, ২০২৪ ৩:৩২ অপরাহ্ণ
লালমনিরহাট পৌরসভায় ৪৮ কোটি ৭৮ লক্ষ টাকার বাজেট ঘোষণা
লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাট পৌরসভায় ২৪-২৫ অর্থবছরে ৪৮ কোটি ৭৮ লক্ষ ৫১১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এতে পৌরসভার মোট আয় ধরা হয়েছে ৪৮,৭৮,২৩,৫১১/- টাকা, এর মধ্যে রয়েছে রাজস্ব আয় ১৩,৪৪,৯৫,৭০৮/- টাকা, পানি শাখা হতে আয় ৬৩,৩০,৩৫৬/- টাকা, উন্নয়ন বাস্তবায়ন খাতে প্রাপ্তি ৩৪,৬৯,৯৭,৪৪৭/- টাকা। উক্ত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৭,০০,৯০,০০০/- টাকা এবং প্রস্তাবিত উদ্বৃত্ত ধরা হয়েছে ১,৭৭,৩৩,৫১১/- টাকা।

শনিবার (১৩ জুলাই) দুপুরে পৌর মেয়র রেজাউল করিম স্বপন পৌরসভা হল রুমে আনুষ্ঠানিকভাবে বাজেটের আয়-ব্যয় ও বিভিন্ন উন্নয়নের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

বাজেট ঘোষণা ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পৌর সচিব, শফিকুল ইসলাম পাটোয়ারী, পৌর কাউন্সিলর আব্দুস সালাম, পৌর কাউন্সিলর রানা, সহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন বলেন, ‘সব শ্রেণি পেশার নাগরিকদের সার্বিক সহযোগিতা ও পরামর্শ নিয়ে পৌরসভাকে পরিচ্ছন্ন, সবুজ, স্বনির্ভর ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে আমরা সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছি।’

বিশেষ করে শহরের প্রধান প্রধান রাস্তাসহ গোলীর রাস্তা, ড্রেন মেরামত ও সংস্কার খাতে ২৭ কোটি টাকা বরাদ্দ রেখেছেন। এছাড়া তিনি আধুনিক বহুতল বিশিষ্ট পৌর ভবন নির্মাণে প্রায় ৫ কোটি টাকা কাজ বাস্তবায়ন প্রক্রিয়াধীন চূড়ান্ত রয়েছে।

এসকে

শেয়ার