Top

কুমিল্লায় চাঁদা না দেওয়ায় প্রবাসীর পরিবারের উপর হামলা!

২৪ জুলাই, ২০২৪ ৭:৩১ অপরাহ্ণ
কুমিল্লায় চাঁদা না দেওয়ায় প্রবাসীর পরিবারের উপর হামলা!
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা সদর দক্ষিণে ৫ লাখ টাকা না পাওয়াই এক প্রবাসীর বাড়িতে ও পরিবারের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার পর কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। এ ঘটনার প্রেক্ষিতে কুমিল্লা বিজ্ঞ আদালতে হামলাকারীদের বিরুদ্ধে মামলা করেন সুয়াগাজী দড়িবটগ্রাম এলাকার সৌদি প্রবাসী শিপনের স্ত্রী লাকী বেগম (৩৫)।

জানা যায়, গত ২৯ শে মে বিকেলে প্রবাসী শিপনের নতুন ঘর নির্মাণ কাজের সময় ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন ওই এলাকার মৃত দুলাল মিয়ার ছেলে রিপন হোসেন (৪৫)। টাকা দিতে অস্বীকার জানালে রিপনের নেতৃত্বে ও রেহেনা বেগমের ছত্র ছায়ায় রত্না বেগম, রিমি, হিমি, কাইছারসহ তাদের বাড়ির কাজ বন্ধ করে দিয়ে প্রবাসী পরিবারের উপর ইট পাটকেল নিক্ষেপ করে।

এ সময় হামলা চালিয়ে ১ ভরি স্বর্নের চেইন ছিনিয়ে নিয়ে যায়। ভূক্তভোগী পরিবার ৯৯৯ এ কল দিলে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত অবস্থায় লাকী বেগমকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

ভুক্তভোগী লাকী বেগম বলেন, আমার স্বামী দীর্ঘ ১৮ বছরের বেশি প্রবাস জীবন যাপন করে যাচ্ছে। ওনার স্বল্প আয়ের টাকায় আমার মেয়েদের নিয়ে জীবন যাপন করে যাচ্ছি। এখন তাদের থাকার মত একটি জায়গা প্রয়োজন মনে করে এই ঘরের কাজ চলাকালীন রিপন ৫ লক্ষ টাকা দাবি করে। টাকা না দিলে সে আমাকে ও আমার মেয়েদের উপর হামলা করে। এখন আমি ও আমার পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় আছি। আমরা প্রশাসনের সহযোগিতা চাচ্ছি।

এ বিষয়ে সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর ভূঁইয়া বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এসকে

শেয়ার