Top

কুমিল্লায় কারফিউয়ের দোহাই দিয়ে দাম বাড়াচ্ছে সবজির

২৬ জুলাই, ২০২৪ ৬:০২ অপরাহ্ণ
কুমিল্লায় কারফিউয়ের দোহাই দিয়ে দাম বাড়াচ্ছে সবজির
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লায় নিত্যপ্রয়োজনীয় সবজির দাম বেড়ে গেছে। ক্রেতাদের অভিযোগ, কারফিউয়ের দোহাই দিয়ে ইচ্ছামতো দাম নিচ্ছেন বিক্রেতারা।

সরেজমিন কুমিল্লা নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, কাঁচা মরিচ ৩৫০-৪০০, বেগুন ৯০-১০০, করলা ১০০-১২০, পটোল ৭০-৮০, বরবটি ১০০-১১০, পেঁপে ৮০-১০০, মুলা ১০০, ঢ্যাঁড়শ ৮০, লাউ পিস ৭০-১০০, কচুর মুখি ১০০, চিচিঙ্গা ৮০-১০০, মিষ্টি কুমড়া ৩৫-৪৫, গাজর ও টমেটো ১০০-১২০, আলু ৬৫-৭০ এবং ঝিঙে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

রিকশাচালক জাকির বলেন, পেটের দায়ে রিকশা নিয়ে বাহির হইছি। তবে খ্যাপ কম। যা পাই তা দিয়ে চাউল-সবজি কিনে পরিবার চালানো দায়। শতের (১০০) নিচে খুব কম সবজিই রয়েছে বাজারে।

নিউমার্কেটে বাজার করতে আসা সামসু বলেন, সবজির দামে আগুন। ব্যবসায়ীরা বিভিন্ন অজুহাতে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের কথা বিবেচনা করে হলেও বাজার মনিটরিং দরকার।

রাজগঞ্জ বাজারে কথা হয় সাইফুল ইসলাম নামের এক ক্রেতার সঙ্গে। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, গণমাধ্যমে বলে লাভ কী, দাম কি আর নিয়ন্ত্রণে আসবে? আমাদের বেতন তো নির্দিষ্ট, তবে জিনিসপত্রের দাম বাড়ছে তো বাড়ছেই।

সবজি ব্যবসায়ী মানিক হোসেন বলেন, প্রতিকেজি সবজিতে আমরা মাত্র ২-৫ টাকা লাভ করি। কারা দাম বাড়ায়-কমায় আপনারা খোঁজ নেন। দামের বাড়ানো বা কমানোর ওপর আমাদের হাত নেই।

কুমিল্লা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলা‌ম বলেন, কুমিল্লার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ মুক্ত রাখা হয়েছে। আমরাও পরিস্থিতি অনুযায়ী বাজার মনিটরিং করা শুরু করেছি।

এসকে

শেয়ার