Top
সর্বশেষ

কুমিল্লায় দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

১৮ আগস্ট, ২০২৪ ৫:৪৫ অপরাহ্ণ
কুমিল্লায় দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার নগরীর সুপরিচিত মডার্ন হাই স্কুলের প্রধান শিক্ষক আকতার হোসেন ও দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক রাসেল উদ্দিন মজুমদারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১৮ আগস্ট) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা জড়ো হয়ে স্কুল ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলে প্রতিষ্ঠানটির প্রায় অর্ধ সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়। পরে মিছিলটি কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বরে এসে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে।

এসময় শিক্ষার্থীরা, ‘দফা এক দাবি এক, প্রধান শিক্ষকের পদত্যাগ’, ‘দফা এক দাবি এক, আক্তার হোসেনের পদত্যাগ, চেয়েছিলাম শিক্ষক, পেয়েছি ভক্ষক, রাজনৈতিক চাটুকারের ঠাঁই নাই ঠাঁই নাই ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এদিকে রবিবার শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা থাকলেও এদিন কুমিল্লা মডার্ন হাই স্কুলের কোন শ্রেণিকার্যক্রমে অংশ নেননি সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন, প্রধান শিক্ষক আকতার হোসেন ও দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক রাসেল উদ্দিন মজুমদার পদত্যাগ না করা পর্যন্ত তারা শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ করবে না।

শিক্ষার্থীরা আরো অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক আকতার হোসেন ও সহকারী প্রধান শিক্ষক রাসেল উদ্দিন স্কুলের বিভিন্ন খাতে বিভিন্ন সময় দুর্নীতি ও অনিয়ম করে যাচ্ছেন। উনার দুর্নীতির বিষয়ে তদন্ত করার আহ্বান জানাই। আমরা এমন দুর্নীতিবাজ প্রধান শিক্ষক আর আমাদের প্রতিষ্ঠানে চাই না। এছাড়াও, সহকারী প্রধান শিক্ষক রাসেল উদ্দিন মজুমদার রাজনৈতিক প্রভাব খাটিয়ে শিক্ষার্থীদেরকে বাধ্যতামূলক বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে নিয়ে যেতো। কেউ না গেলে, তাকে বিভিন্নভাবে হেনস্তা করতো। এছাড়াও, প্রধান শিক্ষক নিজেও রাজনৈতিক প্রভাবে প্রধান শিক্ষক হয়েছেন ও রাজনৈতিক চাটুকার ছিলেন। আমরা এমন রাজনৈতিক চাটুকার প্রতিষ্ঠান প্রধান আর চাই না।

এদিকে বেলা সাড়ে ১২টায় শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে কান্দিরপাড় পূবালী চত্ত্বরে এসে সড়ক অবরোধ করে। এতে শহড়জুড়ে যানজট সৃষ্টি হয়।

এ বিষয়ে কুমিল্লা মডার্ন হাই স্কুলের সভাপতি জামাল নাসের বলেন, আমি শিক্ষার্থীদের কে এটা বলে আশ্বস্ত করেছি যে তারা যে দুইজন শিক্ষকের পদত্যাগ চাচ্ছে আমরা তাদের সঙ্গে যুক্তি পরামর্শ করবো ও তাদেরকে পদত্যাগ করতে বলবো। এখন আমি নিজেও সভাপতি পদ থেকে পদত্যাগ করবো বলে সিদ্ধান্ত নিয়েছি।

এসকে

শেয়ার