Top

ট্রাকচালক সুজন হত্যা: সাবেক এমপি সাদেক খানের ৪ দিনের রিমান্ড

২৫ আগস্ট, ২০২৪ ৯:৩৩ অপরাহ্ণ
ট্রাকচালক সুজন হত্যা: সাবেক এমপি সাদেক খানের ৪ দিনের রিমান্ড

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ট্রাকচালক সুজনকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক সংসদ সদস্য সাদেক খানের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৫ আগস্ট) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাকে দশদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে গতকাল শনিবার রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর মোহাম্মদপুরে ট্রাকচালক সুজন (২৫) হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

সাদেক খান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে ঢাকা-১৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

গত ২০ জুলাই ট্রাকচালক সুজনকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় গত ২২ আগস্ট বাদী হিসেবে মোহাম্মদপুর থানায় মামলা করেন নিহতের ভাই মো. রফিকুল ইসলাম। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৭৯ জনকে আসামি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বৈষমাবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ২০ জুলাই সন্ধ্যায় মোহাম্মদপুর থানার বছিলা রোডে ৩৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ের পাশে আসামিদের সরাসরি নির্দেশনায়, পরিকল্পনায় এবং প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে হামলা চালানো হয়। হত্যার উদ্দেশ্যে নিরাপরাধ শান্তিপূর্ণ মিছিলের ওপর গুলি বর্ষণ করে। আমার ভাই সুজন পেশায় একজন ট্রাকচালক। ঘটনার দিন সুজন মোহাম্মদপুর বেড়িবাঁধের লাউতলা এলাকায় তার ট্রাক গ্যারেজে রেখে বাড়ি ফেরার সময় তাকে গুলি করা হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিএইচ

শেয়ার