Top
সর্বশেষ

কুমিল্লায় আ’লীগের প্রভাব খাটানো দশ নারীর বিরুদ্ধে প্রবাসী নারীর মানহানির মামলা

০১ অক্টোবর, ২০২৪ ১১:১৯ পূর্বাহ্ণ
কুমিল্লায় আ’লীগের প্রভাব খাটানো দশ নারীর বিরুদ্ধে প্রবাসী নারীর মানহানির মামলা

কুমিল্লার সাবেক মেয়ের ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার সূচনার নির্বাচনে প্রচারকাজে ও ওনার নিকটতম দশ নারী প্রবাসী নারী উম্মে সালমা নীলা ও তার বাচ্চাদের নিয়ে  মানহানিকর মন্তব্য করায় চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। যার মামলা নং-১৬৮৪।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে চট্রগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উম্মে সালমা নীলা বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় আসামি করা হয়েছে মামলায় আসামি করা হয়েছে কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা এলাকার জাহাঙ্গীর কবিরের মেয়ে হামিদা কবির মেধা আকৃতি, থীরাপুকুর পাড় এলাকার মোশাররফ হোসেনের মেয়ে ফাতেমা তুজ জোহরা তিশা, কোটবাড়ি এলাকার মিজানুর রহমানের স্ত্রী রুমি রহমান, লালমাই কাকশার এলাকার আবুল কালামের ছেলে ওমর ফারুক, চর্থা এলাকার কাউসার খন্দকারের স্ত্রী ফাতেমা মজুমদার, টমসমব্রীজ এলাকার সজীবের স্ত্রী রেজওয়ানা হোসেন ভাবনা,সালমা ইসলাম নুপুর, রোজা খান, সাজিয়া, শারমিন আক্তার রিক্তা।

জানা যায়, প্রবাসী নারী উম্মে সালমা নীলা জুলাই বিপ্লব ২০২৪ এ সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলাই অর্থাৎ ছাত্র আন্দোলনের পক্ষে থাকায় প্রতিপক্ষরা কুমিল্লা মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার সূচনারের অনুসারী হয়ে ওনার নির্বাচনের কাজ থেকে শুরু করে যাবতীয় দলীয় কর্মকাণ্ডে থাকতে থাকতে এতটাই ক্ষমতার অপব্যবহার শুরু করেছে যার প্রেক্ষাপটে এক থেকে দশ জন আসামি মিলে তাকে সামাজিক ভাবে অপমান, অপদস্ত ও হয়রানী করার লক্ষ্যে কিছু ফেইক ফেইসবুক আইডি খুলে নীলার ছবি ও ভিডিও এডিট করে ছাড়ে। যাহার ফলে নীলা বিভিন্নভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষতিগ্রস্থ, অপদস্ত ও হয়রানি হয়েছে। তারা আবার এটা বলেও হুমকিও দেয় যে, বিজ্ঞ আদালতে মামলা দিলে প্রবাসী উম্মে সালমা নীলাকে হত্যা ও লাশ গুম করে সন্তানদের ক্ষতি করবে।

চট্রগ্রাম জজকোর্টের আইনজীবী অ্যাডভোকেট জানে আলম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিরা ১৮৬০ ও ৩০২ মোতাবেক ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় আদালত তাদের বিরুদ্ধে মামলাটি গ্রহণ করে। কুরুচিপূর্ণ, মানহানিকর, মিথ্যা, ভুয়া ও অশালীন মন্তব্য করার তথ্যগুলো এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে প্রবাস উম্মে সালমা নীকার ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ন হওয়ায় বাদী ন্যায়বিচার চেয়ে আদালতে মামলা করেছেন।

মামলার বাদী প্রবাসী উম্মে সালমা নীলা বলেন, মানহানির অভিযোগে আদালতে মামলাটি করেছি। আশা করছি ন্যায়বিচার পাবো।

এনজে

শেয়ার