Top
সর্বশেষ

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ৭৫ জন 

১৬ এপ্রিল, ২০২১ ৫:০৫ অপরাহ্ণ
গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ৭৫ জন 
 রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগের ৮ জেলায় বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩ শত ৭৭ জনের করোনা টেষ্ট করে ৭৫ জনের শরীরে করোনায় শনাক্ত হয়েছেন। সুস্থ্য হয়েছেন ৬১ জন। এ নিয়ে  শুরু থেকে বিভাগে ১ লাখ ২০ হাজার ২শ’ ৪০ জনের টেষ্ট করে ১৭ হাজার ১শ’ ৭০ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। গত বছর থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩শ’ ২৪ জন। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯শ’ ৮৭ জন ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আহাদ আলী জানান, ২৪ ঘন্টায় দিনাজপুরে ২৩, রংপুরে ২১, গাইবান্ধায় ১৪, নীলফামারীতে ৭, ঠাকুরগাঁয় ৪, কুড়িগ্রামে ৪ এবং লালমনিরহাট জেলায় ২ জন কোরে করোনায় আক্রান্ত হয়েছেন।

দিনাজপুর জেলায় ৫ হাজার ১শ’ ৪৯ জন আক্রান্ত ও ১শ’ ১৬ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৪ হাজার ৩শ’ ৯৪ জন আক্রান্ত ও ৭৪ জনের মৃত্যু হয়েছে, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬শ’ ৪ জন আক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৬শ’ ২৩ জন আক্রান্ত ও ১৯ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৪শ’ ৭১ জন অক্রান্ত ও ৩৩ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৯২ জন আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ১৭ জন আক্রান্ত ও ১১ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮শ’ ২০ জন  আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান,  রংপুর বিভাগে ৭৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ্য হয়েছেন ৬১ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ২০ হাজার ২শ’ ৪০ জনের করোনা পরীক্ষা করে ১৭ হাজার ১শ’ ৭০ জন আক্রান্ত রোগী পাওয়া গেছে। করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘন্টায় ২ শত ৫৪ জন সহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ৪শ’ ৪৬ জন। এরমধ্যে ১ শ’ ৬৯ জন সহ ৯৬ হাজার  ১শ’ ২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

শেয়ার