Top

২৪ ঘণ্টায় ২৭৮ ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু ২

২৫ আগস্ট, ২০২১ ৫:৩৬ অপরাহ্ণ
২৪ ঘণ্টায় ২৭৮ ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু ২

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত কমপক্ষে আরও ২৭৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে দুইজনের মৃত্যু হয়েছে ডেঙ্গু আক্রান্ত হয়ে। বুধবার (২৫ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২৩০ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৪৮ জন। এছাড়া এ নিয়ে চলতি বছর মোট আট হাজার ৮৫৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এর মধ্যে চলতি মাসেই ডেঙ্গু শনাক্ত হয়েছে ছয় হাজার ১৯৫ জনের।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, গত জুলাই মাসে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। এছাড়া জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪০ জনের মৃত্যু হয়েছে। তাদের সবাই জুলাই ও আগস্ট মাসে মারা গেছেন।

গত জুলাই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে এবং আগস্ট মাসে এখন পর্যন্ত ২৬ জন মারা গেছেন। বর্তমানে রাজধানী বিভিন্ন হাসপাতালে এক হাজার ৯০ জন ও ঢাকার বাইরে ১০৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

শেয়ার