Top

লুটপাটকারিদের জনগন অনুসরণ করেনা: ব্যারিস্টার সুমন

২৬ আগস্ট, ২০২১ ৩:১১ অপরাহ্ণ
লুটপাটকারিদের জনগন অনুসরণ করেনা: ব্যারিস্টার সুমন
দিনাজপুর প্রতিনিধি :

লুটপাটকারি মানুষদের জনগন অনুসরণ করেনা বলে মন্তব্য করেছেন ব্যারিস্টার সুমন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর সদর উপজেলার ৮নং উপশহর এলাকায় বজ্রপাতে নিহত পরিবারের মাঝে অর্থিক সহযোগিতা ও সেলাই মেশিন বিতরণের সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, মানুষের প্রয়োজনে শুধু মানুষ দাড়াবে। লুটপাটকারি মানুষদের ফলো করবেনা। যারা মানবিক কাজকর্ম করে, মানুষ মানবিক মানুষ মনে করে তাদের ফলো করবে। আমি খবর পেয়েছি এখানে ৪ জন শিশু ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছে এবং এদের পবিবারগুলো অর্থিকভাবে সচ্ছল না। আমি যেহেতু ফুটবল ভালোবাসি, ফটবলের সাথে জড়িত। তাই আমার দ্বায়িত্ব তাদের পাশে দাড়ানো। ঢাকা থেকে ১১ ঘণ্টা জার্নি করে মানুষের পাশে দাড়াচ্ছি। আমি সারা দেশে একটা উদাহারণ তৈরি করতে চাই। আমরা তো দেশেটাকে লুটপাট করে বারোটা বাজায় দিয়েছি। আমি চাইলে সারা দেশটাকে একাই পরিবর্তন করতে পারি না। আমি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কিছুটা পরিবর্তন আনতে চেষ্টা করছি।

তিনি আরও বলেন, আমাকে কিছুদিন আগে দল থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে আপনারা জানেন। ব্যক্তির চেয়ে দল বড়। দলের স্বার্থে তারা যদি মনে করে যে কাউকে যেকোন স্থনে দেবেন, তাদের প্রয়োজন না হলে তুলে রাখবেন। এতে আমার কোন প্রশ্ন নেই। আমি দূরে থেকে যদি আমার দল ভালো থাকে তাহলে সেটাই ভালো। আমি বঙ্গবন্ধুর সৈনিক, আর বঙ্গবন্ধুর সৈনিক হতে হলে তো কোন দল করার লাগেনা। দল কোন বিষয়ে একমত নাও হতে পারে বা যুবলীগের যে গণতান্ত্রিক চর্চা এখানে কারও যদি পছন্দ না হয় আমাকে চিঠি দিতে পারেন আমি তার উত্তর দিবো।

নিহত পরিবারের মাঝে তিনটি সেলাই মেশিন, এক পরিবারকে দোকান করার জন্য ১৫ হাজার টাকা আর আহত পরিবারদের মাঝে প্রত্যেকে ৫ হাজার টাকা করে দেন তিনি।

উল্লেখ্য, সোমবার (২৩ আগস্ট) বিকাল ৩ টায় ৮নং উপশহর রেলঘুন্টি এলাকায় একটি টিনসেডের ঘরের মধ্যে ফুটবল খেলা শেষে বসে আড্ডা দেওয়ার সময় বজ্রপাতে একসঙ্গে ৪ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয় আরও ৩ জন ।

শেয়ার