Top

টিকা নিতে আসা মানুষের চরম ভোগান্তি!

২৬ আগস্ট, ২০২১ ৩:৪২ অপরাহ্ণ
টিকা নিতে আসা মানুষের চরম ভোগান্তি!
টাঙ্গাইল প্রতিনিধি :

দেশজুড়ে চলছে করোনা টিকা কার্যক্রম। আগ্রহ ভরে টিকা নিচ্ছে সবাই। নির্ধারিত দিনে টিকা নিতে সকাল থেকেই নির্দিষ্টস্থানে ভিড়। সরকার ঘোষিত বয়স সীমা অনুযায়ী নিবন্ধনের মাধ্যমে টিকা নিচ্ছেন মানুষ।

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে টিকা নিতে এসে মানুষজন ভোগান্তির শিকার হচ্ছে। যে স্থানে টিকা কেন্দ্র স্থাপন করা হয়েছে টানা কয়েক দিনের অতি বৃষ্টিতে যাতায়াতের রাস্তা বেহাল দশা। চারদিকে কাঁদা আর কাঁদা। এ অবস্থাতে চরম ভোগান্তি শিকার হতে হচ্ছে টিকা নিতে আসা মানুষজনের। এছাড়াও মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি। রাস্তাটি শিগগিরই মেরামত করা হচ্ছে বলে জানান উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্ধারিত দিনেই টিকা নিতে এসেছেন মানুষজন। সকাল থেকেই তারা কেন্দ্রে ভিড় জমিয়েছে। টিকা নিতে লাইনে দাঁড়িয়ে আছে দীর্ঘ সময়। লাইনে দাঁড়িয়ে হতাশ হয়ে পড়েছেন বৃদ্ধ ও বয়োবৃদ্ধরা। যাতায়াতের রাস্তটি অতি বৃষ্টির কারণে কাঁদার ভিতর দিয়েই তারা হেঁটে যাচ্ছেন। আবার বৃষ্টি হলেই তারা ভিজে যাচ্ছেন। এতে করে চমর ভোগান্তির শিকার হচ্ছে বলে জানান আগতরা।

টিকা নিতে আসা উপজেলার ইসপিঞ্জারপুর গ্রামের আব্দুল হালিম ও নাজমা বেগম বলেন, রাস্তাটি নষ্ট হয়ে যাওযায় কাঁদার ভিতর দিয়েই আসতে হয়েছে। অনেক সময় লাইনে দাঁড়িয়ে আছি। এখন আর ভালো লাগছে না। চট্টগ্রাম প্রকৌশলী বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থী আরিফুজ্জামান বলেন, লাইনে দীর্ঘ সময় দাঁড়িয়ে রয়েছি। কেন্দ্রের ভিতর থেকে টিকা নেয়ার তেমনটা সারা পাচ্ছি না। একই কথা জানালেন, সাইফুল ইসলাম, হিয়া আহমেদ, আঃ কদ্দুস, নাদিয়া আফরোজসহ অনেকেই।

টিকা প্রদানকারী কর্মরতরা জানান, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে টিকা নেয়ার জন্য বারবার বলা হচ্ছে কিন্তু তারা মানছে না। তাদের মানাতে আমরা হিমশিম খাচ্ছি। একই কথা জানালেন দায়িত্বরত পুলিশ সদস্যরা।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহনাজ সুলতানা বলেন, বৃষ্টির জন্য রাস্তাটি সংস্কার করা যাচ্ছে না। রাস্তাটি অতি তাড়াতাড়ি চলাচলের জন্য উপযোগী করে দেয়া হচ্ছে। আপাতত কিছুটা ভোগান্তি কমবে।

শেয়ার