Top

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রলারের সংঘর্ষ, ১৭ মরদেহ উদ্ধার

২৭ আগস্ট, ২০২১ ৮:১৭ অপরাহ্ণ
ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রলারের সংঘর্ষ, ১৭ মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী নৌকার সঙ্গে বালুবোঝাই একটি ট্রলারের সংঘর্ষের ঘটনায় ১৭ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  নিখোঁজ রয়েছেন অর্ধশতাধিক যাত্রী। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে সদর উপজেলার লইছকা বিলে এ ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেছেন।

ব্রাহ্মণবাড়িয়ার ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহতদের মধ্যে ৬ জনকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে আনা হয়েছে। তারা হলেন আইয়ূব মিয়া, ইব্রাহিম, আহমদউল্লাহ, মুরাদ মিয়া, তানজিরও ফারুক মিয়া। খবর পেয়ে ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন ও এসপি মোহাম্মদ আনিসুর রহমান ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে দেখতে যান।

নৌকার যাত্রী সদর উপজেলার সাদেকপুর ইউপির আঁখি আক্তার বলেন, তিনি তার স্বামী মুরাদ মিয়া, দুই ছেলে, শ্বাশুড়ি, ভাসুরের তিন ছেলেসহ বিজয়নগরের চম্পকনগর ঘাট থেকে ব্রাহ্মণবাড়িয়ার আনন্দ বাজার ঘাটে আসতে নৌকায় উঠেন। নৌকায় প্রায় শতাধিক যাত্রী ছিলেন। নৌকাটি পথিমধ্যে লইস্কা বিলে এসে বালু বোঝাই একটি ট্রলারের সঙ্গে ধাক্কা খেয়ে পানিতে তলিয়ে যান। তিনি তার স্বামী ও একটি শিশু পুত্রকে নিয়ে সাঁতরে বিলের কিনারে আসতে পারলেও তার আরেক ছেলে, শ্বাশুড়ি ও ভাসুরের তিন ছেলে নিখোঁজ রয়েছেন।

স্থানীয়রা জানান, নৌকাটি যাত্রী নিয়ে জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর থেকে ব্রাহ্মণবাড়িয়ার শহরের আনন্দ বাজার ঘাটে আসছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা বালুবোঝাই ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে নৌকাটি উল্টে যায়।

হাসপাতালে আহত মুরাদ মিয়া বলেন, হঠাৎ ট্রলারের সঙ্গে ধাক্কা খেয়ে নৌকাটি ডুবে যায়। তারপর অনেক কষ্টে এক ছেলে ও স্ত্রীকে নিয়ে সাঁতরে উপরে উঠেছি। আমার ১ ছেলে, মা ও তিন ভাতিজা এখনো নিখোঁজ রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এতে নারী ও শিশুসহ ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান চলছে।

এ ব্যাপারে বিজয়নগর থানার ওসি মির্জা মোহাম্মদ হাছান বলেন, পুলিশ উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এখনো নৌকাটি উদ্ধার করা যায়নি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এছাড়া খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে।

শেয়ার