Top

সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ে আজান দেওয়ার ঘটনায় ২ যুবক গ্রেপ্তার

০১ সেপ্টেম্বর, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ
সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ে আজান দেওয়ার ঘটনায় ২ যুবক গ্রেপ্তার
চট্টগ্রাম প্রতিনিধি :

সনাতন ধর্মাবলম্বীদের তীর্থস্থান চট্টগ্রামের সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় ওঠে আজান দেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে সেখানে ইসলামের পতাকা উড়ানোর ঘোষণা দিয়ে গ্রেপ্তার হলেন বিতর্কিত যুবক ২ যুবক। গ্রেপ্তারকৃতরা হলেন পোস্টদাতা মুহাম্মদ শিব্বির বিন নজির ও মো. রিফাত।

গতকাল গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলার গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী । তিনি বলেন, গত সোমবার অভিযান চালিয়ে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরিপুর এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত দুজনের সঙ্গে জঙ্গি সংগঠনের কোনো সম্পর্ক আছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানা গেছে, আটক মো. রিফাত হেফাজত নেতা মামুনুল হক পরিচালিত ঢাকার মুহাম্মদপুরের একটি মাদ্রাসার ছাত্র। তবে পোস্টদাতার বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট মুহাম্মদ শিব্বির বিন নজির নামের একটি আইডি থেকে চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় আজান দেওয়ার ছবিসহ একটি পোস্ট ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই পোস্টে যুবক লেখেন চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় ওঠে আজান দিলাম। আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ অতি শীঘ্রই সেখানে ইসলামের পতাকা ওড়বে।

এ ঘটনায় সীতাকুণ্ডসহ দেশের হিন্দু ধর্মালম্বীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার ঝড় ওঠে। পোস্টদাতার উপযুক্ত শাস্তি চেয়ে নিন্দা জানান সুশীল সমাজের অনেকেই।

শেয়ার