Top

অক্সিজেন প্ল্যান্ট নিয়ে চট্টগ্রাম বন্দরে ভারতীয় যুদ্ধজাহাজ

০২ সেপ্টেম্বর, ২০২১ ৫:২৮ অপরাহ্ণ
অক্সিজেন প্ল্যান্ট নিয়ে চট্টগ্রাম বন্দরে ভারতীয় যুদ্ধজাহাজ
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস সাবিত্রী। দুইটি ৯৬০ এলপিএম মেডিকেল অক্সিজেন প্ল্যান্ট (এমওপি) ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টায় জাহাজটি এনসিটি ৫ নম্বর জেটিতে নোঙর ফেলেছে । ভারতের পক্ষ থেকে বাংলাদেশ নৌবাহিনী ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে এ উপহার দেওয়া হয়েছে।

নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চল থেকে জানানো হয়, আইএনএস সাবিত্রী জেটিতে আসার পর নৌবাহিনীর সুসজ্জিত ২৯ সদস্যের একটি দল নৌবাহিনীর সিনিয়র চিফ পেটি অফিসার মো. ওমর ফারুকের পরিচালনায় বাদ্য পরিবেশন করে। চট্টগ্রাম নৌ-অঞ্চলের কমান্ডারের পক্ষ থেকে জাহাজটিকে স্বাগত জানান চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মইন। তিনি আইএনএস সাবিত্রীর কমান্ডার এন রবি সিংকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিএনএস পতেঙ্গার নেভি হাসপাতালের কমান্ডিং অফিসার কমান্ডার এম. মাহবুবুর রহমান বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার অক্সিজেন প্ল্যান্টের কাগজপত্র গ্রহণ করেন।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট ভারতীয় নৌবাহিনীর অফশোর টহল জাহাজ আইএনএস সাবিত্রী বিশাখাপত্তনম ছেড়ে এসেছে। আজ সকালে চট্টগ্রাম বন্দরে নোঙর করে জাহাজটি। বাংলাদেশে কোভিড মহামারীর চলমান ঢেউ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী এবং সরকারি সংস্থার চলমান প্রচেষ্টাকে সহযোগিতা করার জন্য অক্সিজেন প্লান্টসহ বিভিন্ন ধরনের চিকিৎসা সরঞ্জাম নিয়ে চট্টগ্রাম বন্দরে এসেছে জাহাজটি।

শেয়ার