Top

করোনায় রংপুর বিভাগে ১ জনের মৃত্যু শনাক্ত ১০২

১০ সেপ্টেম্বর, ২০২১ ৪:২৫ অপরাহ্ণ
করোনায় রংপুর বিভাগে ১ জনের মৃত্যু শনাক্ত ১০২
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে গত ৭৮ তম দিনে আরো এক জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রংপুর স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার সাকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে শুধু রংপুর জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। বেড়েছে আক্রান্তের সংখ্যা। সেই সাথে বেড়েছে সুস্থতার হার। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা সংক্রমিত হয়েছেন ১০২ জন । বৃহস্পতিবার বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ জন।

শুক্রবার সকালে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের শুধু রংপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে।

এ সময় ৯৮৪ জনের নমুনা পরীক্ষা করে ১০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ৭, ঠাকুরগাঁওয়ের ১৯, দিনাজপুরের ১০ জন, কুড়িগ্রামের ৫, পঞ্চগড়ের ৬, নীলফামারীর ৩, লালমনিহাট জেলায় ৬ জন ও গাইবান্ধা জেলায় ৪৬ জন, করোনা রোগী পাওয়া গেছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৭ শতাংশ।
সর্বশেষ ১ জনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২১৪ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩২০ জন মারা গেছেন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৯০ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬৩ জন মারা গেছেন গাইবান্ধায়। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪৫, নীলফামারীতে ৮৭, পঞ্চগড়ে ৭৯, কুড়িগ্রামে ৬৬ ও লালমনিরহাটে ৬৪ জন মারা গেছেন।

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৬৫ হাজার ১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৪ হাজার ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৮৬৩ জন।

শেয়ার